বাংলা নিউজ > ঘরে বাইরে > ঝাড়খণ্ডে রোপওয়ে দুর্ঘটনার কবলে হরিশ্চন্দ্রপুরের ৭ জন

ঝাড়খণ্ডে রোপওয়ে দুর্ঘটনার কবলে হরিশ্চন্দ্রপুরের ৭ জন

দুর্ঘটনার কবলে রোপওয়ে

জানা গিয়েছে, ২৪ ঘণ্টা কেটে গেলেও এখনও আটকে রয়েছেন ২০ জন। ২৭ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

‌ঝাড়খণ্ডের ত্রিকূট পাহাড়ে রোপওয়ে দুর্ঘটনার মুখে পড়েছেন বাঙালি পর্যটকরাও। জানা গিয়েছে, ঘটনায় দুর্ঘটনাগ্রস্তদের মধ্যে রয়েছেন মালদহের হরিশ্চন্দ্রপুরের ৭ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত এদের মধ্যে তিন জনকে উদ্ধার করে আনা সম্ভব হয়েছে। বাকিদের উদ্ধার করতে চেষ্টা চালাচ্ছে সেনাবাহিনী।

রবিবার বিকেলে ত্রিকূট পাহাড়ের সৌন্দর্য উপভোগ করতে রোপওয়েতে উঠেছিলেন পর্যটকরা। তখন বৈদ্যনাথ মন্দিরের কাছে তার সমেত রোপওয়ে ছিঁড়ে পড়ে। ঘটনাস্থলে একাধিক পর্যটকের মৃত্যু হয়। আটকে পড়েন বেশ কিছু পর্যটক। জানা যায়, আটকে থাকা পর্যটকদের মধ্যে মালদহের হরিশ্চন্দ্রপুরের ৭ জন রয়েছেন। এই ৭ জনের মধ্যে ৩ জন মহিলা ও ৪ জন পুরুষ। শেষ খবর পাওয়া পর্যন্ত এক মহিলা সহ ৩ জনকে উদ্ধার করে নিয়ে আসা সম্ভব হয়েছে। তবে বাকিদের যাতে নিরাপদে নামিয়ে আনা যায়, সেই চেষ্টাই চালাচ্ছে সেনাবাহিনী।

জানা গিয়েছে, ২৪ ঘণ্টা কেটে গেলেও এখনও আটকে রয়েছেন ২০ জন। ২৭ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সহকারী কম্যান্ডার বিনয় কুমার জানিয়েছেন, আটকে পড়াদের জল এবং খাবার সরবরাহ করা হয়েছে। এই দুর্ঘটনা কীভাবে ঘটল তা পুরোপুরি নিশ্চিত হওয়া না গেলেও যান্ত্রিক ত্রুটির কারণেই বিপত্তি বলে মনে করছেন সরকারি আধিকারিকরা। দেওঘরের ডেপুটি কমিশনার মঞ্জুনাথ ভজন্ত্রি জানিয়েছিলেন, দ্রুত ঘটনাস্থলে চলে যায় এনডিআরএফ। ইন্দো-টিবেটান বর্ডার পুলিশও উদ্ধারকাজে সাহায্য করছে বলে খবর।

ঘরে বাইরে খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.