বাংলা নিউজ > ঘরে বাইরে > পেশোয়ারে মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, আহত ৭০
চলছে উদ্ধারকাজ  (REUTERS)
চলছে উদ্ধারকাজ  (REUTERS)

পেশোয়ারে মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, আহত ৭০

  • পাঁচ কেজি বিস্ফোরক ভর্তি ব্যাগ সকালে মাদ্রাসার ভিতরে রাখে অজ্ঞাত পরিচয় ব্যক্তি। এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী সংগঠন হামলার দায় স্বীকার করেনি। 

আজ, মঙ্গলবার সকালে ফের রক্তাক্ত হল পাকিস্তানের  মাটি। পেশোয়ারের এক মসজিদে ভয়াবহ বিস্ফোরণে অন্তত পক্ষে ৭ জন মারা গিয়েছেন, আহত কমপক্ষে ৭০ জন, জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন। পেশোয়ারের ডির কলোনিতে জামিয়া জুবেরিয়া মাদ্রাসায় আজ সকাল ৮.৩০টা নাগাদ ঘটে এই বিস্ফোরণ।  কোরান শরিফ পাঠের ক্লাস চালকালীন এই দুর্ঘটনা ঘটে সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন স্থানীয় পুলিশ আধিকারিক ওয়াকার আজিম। এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি প্লাস্টিকভর্তি ব্যাগে বিস্ফোরক রেখে যাওয়াতেই ঘটল এই বড়সড় বিস্ফোরন, প্রাথমিক তদন্তে জানিয়েছে পুলিশ।

এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী সংগঠন এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। গোটা বিষয়টি খতিয়ে দেখছে পেশোয়ার পুলিশ। ইতিমধ্যেই ঘটনাস্থনে পৌঁছেছে ফরেনসিক টিম।জানা গিয়েছে বিস্ফোরণে প্রায় ৫ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে ইমপ্রোভাইডস এক্সপ্লোসিভ ডিভাইস ব্যবহার করা হয়েছে। 

এদিন আহতের নিকটবর্তী লেডি রিডিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের মুখপাত্র মহম্মদ আসিম জানিয়েছেন মৃত সাত জনের মধ্যে চারজন ছাত্রর বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে। আহতদের মধ্যে রয়েছে দুজন শিক্ষকও। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক তাই বাড়তে পারে মৃতের সংখ্যা। 

খাইবার পাখতুনখোয়ার স্বাস্থ্যমন্ত্রী তৈমুর সলিম ঝাগড়া ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়েছিলেন। তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, উদ্ধার কাজের উপরই আপাতত জোর দেওয়া হচ্ছে, আহতের চিকিত্সার সবরকম ব্যবস্থা করা হচ্ছে। 

প্রধানমন্ত্রী ইমরান খানের দফতর থেকেও এই ঘটনার কড়া সমালোচনা করা হয়েছে। আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে- প্রধানমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানে ঘটা এই বিস্ফোরণে মৃতদের আত্মার শান্তি কামনা করেছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। 

বন্ধ করুন