বাংলা নিউজ > ঘরে বাইরে > 7 killed by Racist Car driver in Texas: আবারও টেক্সাস, বন্দুকবাজের গুলিতে ৯ জনের মৃত্যুর একদিন পরই বর্ণবিদ্বেষের বলি ৭

7 killed by Racist Car driver in Texas: আবারও টেক্সাস, বন্দুকবাজের গুলিতে ৯ জনের মৃত্যুর একদিন পরই বর্ণবিদ্বেষের বলি ৭

বর্ণবিদ্বেষী কথা বলতে বলতে এক গাড়ির চালক ৭ জনকে পিষে মেরে দিল টেক্সাসে। (REUTERS)

বর্ণবিদ্বেষী কথা বলতে বলতে এক গাড়ির চালক ৭ জনকে পিষে মেরে দিল টেক্সাসে। মৃতদের সবাই লাতিন আমেরিকান। একটি অভিবাসী সহায়তা কেন্দ্রের বাইরে দাঁড়িয়েছিলেন তাঁরা। ঘটনায় আরও অন্তত ১০ জন গুরুতর ভাবে আহত হয়েছেন। গাড়ির চালকও এখন হাসপাতালে ভরতি।

একদিন আগেই বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হয়েছিল আমেরিকার টেক্সাস প্রদেশ। রবিবার ফের রক্ত ঝরল সেখানেই। দক্ষিণ টেক্সাসে বেপরোয়া গাড়ির বলি হলেন ৭। একটি অভিবাসী সহায়তা কেন্দ্রের বাইরে বাস স্টপে অপেক্ষা করছিলেন অনেকে। সেই সময় গাড়িটি বেপরোয়া ভাবে এসে তাদের পিছে দিয়ে যায়। এই ঘটনায় অন্তত সাতজন নিহত এবং আরও কয়েকজন আহত হয়েছেন। এটিকে আপাতত 'দুর্ঘটনা' হিসেবেই দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। তবে অভিবাসীদের প্রতি বিদ্বেষ থেকে এই কাণ্ড ঘটানো হয়েছে কি না, তাও খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে। সংবাদসংস্থা এএফপিকে একজন প্রতক্ষ্যদর্শী জানান, দাঁড়িয়ে থাকা মানুষদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার আগে সেই চালক বিদেষমূলক অনেক মন্তব্য করেছিলেন। এদিকে গাড়ির চালক নিজেও এখন হাসপাতালে ভরতি। গাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে।

জানা গিয়েছে, গতকাল স্থানীয় সময়ে সকাল সাড়ে ৮টা নাগাদ ট্রাফিক সিগনান ভেঙে বাসস্ট্যান্ডে উঠে পড়ে গাড়িটি। দুর্ঘটনাস্থলে থাকা এক ভেনেজুয়েলান দাবি করেন, চালক গাড়ি থেকে মাথা বের করে তাঁদের অপমানসূচক কথাবার্তা বলছিলেন। এবং তাঁর দাবি, ইচ্ছে করেই বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা মানুষদের পিছে দেন সেই চালক। জানা গিয়েছে, সেই ঘটনার সময় বাসস্ট্যান্ডে প্রায় ২৫ জন দাঁড়িয়েছিলেন। তাঁদের অধিকাংশই অন্যদেশ থেকে আসা অভিবাসী। তাঁদের মধ্যে ৭ জনের মৃত্যু হয় গাড়ির ধাক্কায়। আরও ১০ জন গুরুতর আহত হন সেই গাড়ির ধাক্কায়। উল্লেখ্য, একদিন আগেই ডোনাল্ড ট্রাম্পের আনা কঠোর অভিবাসন আইন রদ করা হয়েছিল। এর আগে বর্ডার পুলিশ কোনও শরণার্থীর শরণার্থী আবেদন প্রত্যাখ্যান করে সীমান্ত থেকেই তাকে ফিরিয়ে দিতে পারত। তবে এখন থেকে তা আর করা যাবে না। মনে করা হচ্ছে, এই আইন বদলের রোষই গিয়ে পড়ে ব্রাউনসভিলের ভেনেজুয়েলান অভিবাসীদের ওপর।

এদিকে গত শনিবারই টেক্সাস প্রদেশের ড্যালাসের উত্তরে একটি শপিং মলে বন্দুকবাদের হামলায় নিহত হন অন্তত ৯ জন। এছাড়াও গুলিতে জখম হয়েছেন আরও অন্তত ৭ জন। এদিকে অভিযুক্ত বন্দুকবাজকেও পুলিশ গুলি করে খতম করে। জানা গিয়েছে, ড্যালাসের উত্তরে অ্যালেন নামক ছোট্ট শহরে 'অ্যালেন প্রিমিয়াম আউটলেট মল'-এ এই হামলা চালানো হয়। শহরের পুলিশ প্রধান ব্রায়ান হার্ভে জানান, মলের ভিতরে তাণ্ডব চালিয়ে বব্দুকবাজ যখন বাইরে আসে, তখন পুলিশের গুলিতে খতম হয় সে। এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট। জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দেন রাষ্ট্রপতি জো বাইডেন। প্রসঙ্গত, ড্যালাসের থেকে ২৫ মাইল উত্তর-পূর্বে অবস্থিত এই অ্যালেন শহর। এই শহরের জনসংখ্যা মেরেকেটে ১ লাখ। অ্যালেনের সেই বিভীষিকার স্মৃতি টাটকা থাকতে থাকতেই রবিবার ব্রাউনসভিলে আরও এক মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল টেক্সাস।

ঘরে বাইরে খবর

Latest News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 1 ওভার শেষে South Africa-র স্কোর 4/0 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.