বাংলা নিউজ > ঘরে বাইরে > চূড়ান্ত বঞ্চনা, বেতনও মিলছিল না, পথ না পেয়ে বিষ খেলেন ৭জন কর্মী
বিষপান করলেন একই সংস্থার ৭ কর্মী। প্রতীকী ছবি (Getty Images/iStockphoto) (HT_PRINT)

চূড়ান্ত বঞ্চনা, বেতনও মিলছিল না, পথ না পেয়ে বিষ খেলেন ৭জন কর্মী

  • এক শ্রমিক জানিয়েছেন, টাকার অভাবে বিষপান করতে বাধ্য হলাম। এদিকে পুলিশ ইতিমধ্যেই ওই কর্মীদের বয়ান রেকর্ড করছে। অভিযোগ প্রমাণিত হলে ওই কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

চূড়ান্ত অত্যাচার। আর কিছুতেই পারছিলেন না শ্রমিকরা। মালিকপক্ষের অত্যাচারে একেবারে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল। কোনও পথ না পেয়ে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করলেন ৭জন কর্মী। মধ্যপ্রদেশের ইন্দোরের পরদেশিপুর এলাকার ওই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, নানা দিক থেকে বঞ্চনা। কিছু বলতে গেলেই অন্য কোথাও বদলি করে দেওয়ার হুঁশিয়ারি। বেতনও ঠিকঠাক পেতেন না কর্মীরা। ওই কারখানার সামনেই এদিন আন্দোলনে নেমেছিলেন শ্রমিকরা। ওই বিক্ষোভস্থলেই এদিন একের পর এক শ্রমিক বিষ জাতীয় কিছু পান করেন বলে খবর। এরপরই লুটিয়ে পড়েন তাঁরা। তারপর তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে কিছুদিন আগে বঞ্চনা ও বদলির প্রতিবাদে বাংলার কয়েকজন পার্শ্বশিক্ষিকাও এভাবে বিক্ষোভ দেখাতে এসে বিকাশ ভবনের সামনে বিষ জাতীয় কিছু পান করেছিলেন। এরপর তাঁদের হাসপাতালে ভর্তি করতে হয়। কার্যত এবার অনেকটা সেই কায়দাতেই মহারাষ্ট্রের বিক্ষোভস্থলে বিষপান করলেন ৭জন কর্মী।

স্থানীয় সূত্রে খবর, ওই কর্মীরা নিয়মিত বেতন পেতেন না। উলটে তাদের বদলির করে দেওয়া হয়েছিল। এর জেরে চরম সমস্যায় পড়েছিলেন তারা। এক শ্রমিক জানিয়েছেন, টাকার অভাবে বিষপান করতে বাধ্য হলাম। এদিকে পুলিশ ইতিমধ্যেই ওই কর্মীদের বয়ান রেকর্ড করছে। অভিযোগ প্রমাণিত হলে ওই কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধ করুন