বাংলা নিউজ > ঘরে বাইরে > মেঘ ভাঙা বৃষ্টি উত্তরাখণ্ডে, ভয়াবহ দুর্যোগ, উদ্ধার তিনজনের দেহ
মেঘ ভাঙা বৃষ্টি , প্রতীকী ছবি। ( Hindustan Times) (Raj K Raj/HT PHOTO) (HT_PRINT)
মেঘ ভাঙা বৃষ্টি , প্রতীকী ছবি। ( Hindustan Times) (Raj K Raj/HT PHOTO) (HT_PRINT)

মেঘ ভাঙা বৃষ্টি উত্তরাখণ্ডে, ভয়াবহ দুর্যোগ, উদ্ধার তিনজনের দেহ

  • জেলা সদর শহর থেকে জায়গাটি প্রায় ১২৫ কিলোমিটার দূরে।

উত্তরাখণ্ডের পিথোরাগড় জেলায় ভয়াবহভাবে মেঘভাঙা বৃষ্টি। প্রবল বৃষ্টিতে একাধিক বাড়ি ধসে গিয়েছে। তার নীচে চাপা পড়ে অন্তত সাতজনের মৃত্যুর আশঙ্কা। পিথোরাগড়ের জেলাশাসক আশিস চৌহান জানিয়েছেন, 'জামরি ও তারকোট গ্রামগুলিতে আচমকা ভারী বৃষ্টি শুরু হয়। ভারী বৃষ্টিতে তৈরি হওয়া কাদার স্রোত সরাসরি আঘাত করে একাধিক বাড়িতে। অন্তত তিনজনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। রাজ্য দুর্যোগ ব্যবস্থাপন দফতর নিখোঁজ  অন্যান্যদের সন্ধান করছে।' জেলা সদর শহর থেকে জায়গাটি প্রায় ১২৫ কিলোমিটার দূরে। 

জেলাশাসক জানিয়েছেন, ‘আমরা জরুরী ভিত্তিতে মিটিং ডেকেছি। কীভাবে পরিস্থিতির মোকাবিলা করা যায় সেটা দেখা হচ্ছে।’ জামরি গ্রাম থেকে তিনজন শিশুর দেহ উদ্ধার করা হয়েছে। হেলিকপ্টার দিয়ে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করা হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় এসডিআরএফ ও এনডিআরএফের টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। 

এদিকে গোটা ঘটনায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। ডিজাস্টার রেসপন্স ফোর্স টিমকেও এলাকায় পাঠানো হয়েছে। তারা উদ্ধারকাজ চালাচ্ছে। ধ্বংসস্তুপের মধ্যে আর কেউ আটকে রয়েছে কিনা তা দেখা হচ্ছে। স্থানীয় সূত্রে খবর আচমকাই এই মেঘভাঙা বৃষ্টি শুরু হয়েছিল। সেকারণে আগাম পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার সুযোগ পাননি বাসিন্দারা।  

 

বন্ধ করুন