বাংলা নিউজ > ঘরে বাইরে > Secunderabad: বাইকের শোরুম থেকে আগুন ছড়িয়ে পড়ল হোটেলে, ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু ৭ জনের
আগুন নেভাচ্ছেন দমকল কর্মীরা।

Secunderabad: বাইকের শোরুম থেকে আগুন ছড়িয়ে পড়ল হোটেলে, ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু ৭ জনের

  • পুলিশ জানিয়েছে, বাইকের শোরুমের উপরে অবস্থিত ওই হোটেলের নাম রুবি। সেখানে ২৫ জন লোক ছিলেন। শোরুম থেকে বেরোনো ঘন ধোঁয়া হোটেলে প্রবেশের ফলে অনেকেই দম বন্ধ হয়ে অজ্ঞান হয়ে পড়েছিলেন। ফলে তারা আর বাইরে বেরোতে পারেননি। তাদের মধ্যে অন্তত পাঁচজন অজ্ঞান অবস্থাতেই অগ্নিদ্বগ্ধ হয়ে যান।

মর্মান্তিক দুর্ঘটনা ঘটল হায়দ্রাবাদের সেকেন্দ্রাবাদে। বাইকের একটি শোরুম থেকে একটি হোটেলে আগুন ছড়িয়ে পড়ে মৃত্যু হল কমপক্ষে ৭ জনের। এছাড়াও, আহত হয়েছেন আরও ১৩ জন। সোমবার গভীর রাতে সেকেন্দ্রাবাদের ওই হোটেলের নিচে অবস্থিত বাইকের শোরুমে আগুন লাগে। তা থেকেই আগুন ছড়িয়ে পড়ে হোটেলে।

হায়দ্রাবাদের পুলিশ কমিশনার সি ভি আনন্দ জানিয়েছেন, প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে শর্ট সার্কিটের কারণে বাইকের শোরুমে আগুন লেগেছে। এর ফলে বেশ কয়েকটি গাড়িতে আগুন লেগে বিস্ফোরণ ঘটে। ক্রমেই সেই আগুন ছড়িয়ে পড়ে হোটেলে। হোটেলের কর্মীরা দমকল বিভাগকে ফোন করে আগুন লাগার খবর দেন।

পুলিশ জানিয়েছে, বাইকের শোরুমের উপরে অবস্থিত ওই হোটেলের নাম রুবি। সেখানে ২৫ জন লোক ছিলেন। শোরুম থেকে বেরোনো ঘন ধোঁয়া হোটেলে প্রবেশের ফলে অনেকেই দম বন্ধ হয়ে অজ্ঞান হয়ে পড়েছিলেন। ফলে তারা আর বাইরে বেরোতে পারেননি। তাদের মধ্যে অন্তত পাঁচজন অজ্ঞান অবস্থাতেই অগ্নিদ্বগ্ধ হয়ে যান। প্রাণ বাঁচাতে বেশ কয়েকজন হোটেল থেকে নিচে ঝাঁপ দেন। আহতদের গান্ধী হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং তাদের মধ্যে দুজন অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আরও চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। দমকল কর্মীরা হোটেল থেকে ১০ জনকে উদ্ধার করেন। এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন রাজ্যের মন্ত্রী তালাসানি শ্রীনিবাস যাদব। তিনি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ খতিয়ে দেখেন। এই ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

বন্ধ করুন