বাংলা নিউজ > ঘরে বাইরে > পণের পরিবর্তে মেয়েদের হস্টেল বানানোর জন্য ৭৫ লাখ দান কনের, মুগ্ধ নেটিজেনরা

পণের পরিবর্তে মেয়েদের হস্টেল বানানোর জন্য ৭৫ লাখ দান কনের, মুগ্ধ নেটিজেনরা

পণের পরিবর্তে মেয়েদের হস্টেল বানানোর জন্য ৭৫ লাখ দান কনের, মুগ্ধ নেটিজেনরা (ছবি সৌজন্য ফেসবুক)

ইতিমধ্যে হস্টেল তৈরির জন্য ১ কোটি টাকা দিয়ে দিয়েছেন কিশোর সিং। কিন্তু পুরো কাজ শেষ হওয়ার জন্য আরও ৭৫ লাখ টাকা দরকার ছিল।

‌পণের জন্য রাখা টাকা মেয়েদের হস্টেল তৈরির কাজে দিয়ে দিলেন বাবা। মেয়ের অনুরোধেই তাঁর এই সিদ্ধান্ত। মোট ৭৫ লাখ টাকা দান করেছেন তিনি। ইতিমধ্যে এই খবর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এই কাজকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

ঘটনাটি ঘটেছে রাজস্থানের বারমেঢ় শহরে। গত ২১ নভেম্বর প্রবীণ সিংয়ের বিয়ে হয় অঞ্জলি কানওয়ারের। অঞ্জলি কিশোর সিংয়ের মেয়ে। দৈনিক ভাস্করে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, বিয়ের আগেই অঞ্জলি তাঁর বাবাকে বলে রেখেছিলেন, তাঁর বিয়ের পণের জন্য রাখা টাকা যেন মেয়েদের হস্টেল তৈরির কাজে ব্যয় করা হয়। বিয়ের পর সেই মতোই কাজ হল। বিয়ের অনুষ্ঠান মিটে যাওয়ার পর তারাতারা মঠের প্রধান মহন্ত প্রতাপপুরীর কাছে যান। নিজের ইচ্ছের কথা লেখা একটি চিঠি তাঁর হাতে তুলে দেন। সেই চিঠিটিই সকলের সামনে পড়ে শোনান প্রতাপপুরী। এরপর মেয়ের হাতে একটি খালি চেক তুলে দেন কিশোর সিং। মেয়ের ইচ্ছা অনুযায়ী, ৭৫ লাখ টাকা হোস্টেল তৈরির কাজে দান করেন তিনি।

সংবাদপত্রে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যে হস্টেল তৈরির জন্য ১ কোটি টাকা দিয়ে দিয়েছেন কিশোর সিং। কিন্তু পুরো কাজ শেষ হওয়ার জন্য আরও ৭৫ লাখ টাকা দরকার ছিল। মেয়ের অনুরোধে সেই টাকাও ওই কাজে দান করলেন তিনি। স্বভাবতই অঞ্জলির এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন মহন্ত প্রতাপ পুরী। তাঁর মতে, কন্যাদানের সময়ে যেভাবে সামাজিক উন্নয়ন ও নারী শিক্ষার কাজে অর্থ দানের কথা ভাবা হয়েছে, তা খুব প্রশংসার যোগ্য। অনেকে এর থেকে উৎসাহিত হতে পারেন।

ঘরে বাইরে খবর

Latest News

পরীমনি অতীত, শাকিবের প্রাক্তন স্ত্রী বুবলিকে বিয়ে করলেন শরিফুল রাজ! সত্যিই? KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য শাহজাহানের বিরুদ্ধে আজ চার্জশিট জমা পড়ল আদালতে, দুর্নীতির অভিযোগ ইডির স্বাভাবিকের ৮.৫ ডিগ্রি কম! ঘূর্ণিঝড়ের জন্য পারদ পড়ল কলকাতায়, কবে বৃষ্টি হবে? Canada বনাম Nepal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বের করে দেওয়া হয় পানশালা থেকে, সেখানেই রাইফেল নিয়ে ফিরলেন গ্রাহক! নিহত বাঙালি Dj কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২৮ মের রাশিফল ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের ‘‌১ জুন আমি যেতে পারব না’‌, ইন্ডিয়া জোটের বৈঠকে অনুপস্থিতির কারণ জানালেন মমতা কাউন্টিতে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পরে স্টোকসের সঙ্গে ব্রডের খুনসুটি

Latest IPL News

KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.