বাংলা নিউজ > ঘরে বাইরে > 7th Pay Commission: ট্র্যাভেল অ্যালাওয়েন্স দাবি করার সময়সীমা বৃদ্ধি করল কেন্দ
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

7th Pay Commission: ট্র্যাভেল অ্যালাওয়েন্স দাবি করার সময়সীমা বৃদ্ধি করল কেন্দ

অবসর নিচ্ছেন এমন কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য TA-এর রিইমবার্সমেন্ট সাবমিশনের এই নিয়ম জারি হচ্ছে ১৫ জুন ২০২১ থেকে।

ডিএ নিয়ে বৈঠকের আর মাত্র কয়েকদিন বাকি। তার আগে ট্র্যাভেলিং অ্যালাওয়েন্স(TA) ক্লেম করার সময়সীমা বৃদ্ধি করল কেন্দ্রীয় সরকার।

আপাতত ৬০ দিনের বদলে ১৮০ দিন সময় পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। অবসর নিচ্ছেন এমন কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য TA-এর রিইমবার্সমেন্ট সাবমিশনের এই নিয়ম জারি হয়েছে ১৫ জুন থেকে।

বর্তমান করোনা পরিস্থিতিতে সমস্যার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক। অবসরকালে এই কম সময়সীমার জন্য কেন্দ্রীয় সরকারি কর্মীরা সমস্যার সম্মুখীন হচ্ছিলেন।

ন্যাশনাল কাউন্সিল অব জেসিএম-এর স্টাফদের সচিব শিবগোপাল মিশ্র কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানান। তিনি বলেন, 'অবসর নিচ্ছেন এমন কেন্দ্রীয় সরকারি কর্মীদের পক্ষে এটা সুবিধাজনক হবে। তবে, আমাদের ইচ্ছা কেন্দ্রীয় সরকার অবসরের দিনই কর্মীর সমস্ত প্রাপ্য মিটিয়ে দেওয়ার পন্থা আনুক। সেক্ষেত্রে সবচেয়ে বেশি সুবিধা হবে।'

প্রসঙ্গত, জুন মাসের শেষেই হচ্ছে কেন্দ্রীয় সরকার ও কর্মী সংগঠনগুলির ডিএ ও ডিআর সংক্রান্ত বৈঠক। আগামী ২৬ জুন আলোচনায় বসবেন ন্যাশনাল কাউন্সিল অব জেসিএম, ব্যক্তিগত ও প্রশিক্ষণ অধিদফতর এবং অর্থ মন্ত্রকের কর্মকর্তারা।

বন্ধ করুন