বাংলা নিউজ > ঘরে বাইরে > 7th Pay Commission: বাড়ল বেতন, সঙ্গে ২৮,০০০ টাকা বোনাস,জোড়া সুখবর এই রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্মীদের

7th Pay Commission: বাড়ল বেতন, সঙ্গে ২৮,০০০ টাকা বোনাস,জোড়া সুখবর এই রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্মীদের

দীপাবলির আগে রাষ্ট্রায়ত্ত সংস্থা ম্যাঙ্গানিজ অর ইন্ডিয়া লিমিটেডের (এমওআইএল) কর্মীদের জোড়া সুখবর শোনাল কেন্দ্র। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

দীপাবলির আগেই ঢুকবে বোনাসের টাকা। 

একদিকে ২৮,০০০ টাকা বোনাস। অন্যদিকে বেতন সংশোধন। দীপাবলির আগে রাষ্ট্রায়ত্ত সংস্থা ম্যাঙ্গানিজ অর ইন্ডিয়া লিমিটেডের (এমওআইএল) কর্মীদের জোড়া সুখবর শোনাল কেন্দ্র।

এমওআইএল কর্মীদের সেই বেতন সংশোধনের বিষয়টি ঘোষণা করেছেন কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গডকড়ি এবং ইস্পাতমন্ত্রী রামচন্দ্র প্রসাদ সিং। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, এমওআইএল কর্মীদের সংগঠন এবং পরিচালন সমিতির মধ্যে যে মউ স্বাক্ষরিত হয়েছিল, তার ভিত্তিতে ১০ বছরের জন্য বেতন সংশোধন করা হয়েছে। যা ২০১৭ সালের ১ অগস্ট থেকে ২০২৭ সালের ৩১ জুলাই পর্যন্ত কার্যকর হবে। তার ফলে প্রায় ৫,৮০০ কর্মী লাভবান হবেন। সেজন্য বছরে বাড়তি ৮৭ কোটি টাকা খরচ হবে বলে জানানো হয়েছে।

এমনিতে যে প্রস্তাব দেওয়া হয়েছে, তাতে ২০ শতাংশ ‘ফিটমেন্ট বেনিফিট’ এবং ২০ শতাংশ ভাতার সুযোগ-সুবিধার কথা হয়েছে। ২০১৯ সালের মে থেকে 'ইন্টেরিম রিলিফ' বেসিক এবং ডিয়ারনেস অ্যালোয়েন্সের (ডিএ) ১২ শতাংশ থেকে দিচ্ছে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। সেইসঙ্গে জানানো হয়েছে, ২০১৭ সালের ১ অগস্ট থেকে চলতি বছরের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সময়সীমার জন্য একসঙ্গে ‘এরিয়ার’ (বকেয়া) দেওয়া হবে। সেজন্য ২১৮ কোটি টাকা খরচ হবে। 

বেতন বৃদ্ধির পাশাপাশি দীপাবলির বোনাসও ঘোষণা করা হয়েছে এমওআইএল কর্মীদের জন্য। ইস্পাত মন্ত্রকের তরফে বলা হয়েছে, ‘দীপাবলির আগেই সমস্ত কর্মীকে ২০২০-২১ অর্থবর্ষের প্রোডাক্টিভিটি লিঙ্কড বোনাস হিসেবে ২৮,০০০ টাকা দেওয়া হবে।’ উল্লেখ্য, ‘প্রোডাক্টিভিটি’ বোনাসের অর্থ হল যে চাকরির ক্ষেত্রে কোনও একজন কর্মীর কতটা ভালো কাজ করছেন, তা পরিমাপ করা হয়। যেমন - রেল, কয়লা ইত্যাদি ক্ষেত্রের কর্মীরা সেই ‘প্রোডাক্টিভিটি’ বোনাস পান।

ঘরে বাইরে খবর

Latest News

লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! 9 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 77/1 মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.