বাংলা নিউজ > ঘরে বাইরে > 7th Pay commission: জুলাইয়ে বর্ধিত TA পাবেন না কেন্দ্রীয় সরকারি কর্মীরা, মত বিশেষজ্ঞদের

7th Pay commission: জুলাইয়ে বর্ধিত TA পাবেন না কেন্দ্রীয় সরকারি কর্মীরা, মত বিশেষজ্ঞদের

ফাইল ছবি : পিটিআই (PTI)

ডিএ বৃদ্ধির সঙ্গে TA বৃদ্ধি পাবে না বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। বর্তমানে ডিএ ২৫% বা তার উর্ধ্বে নয়। এটাই এর মূল কারণ।

আগামী জুলাই মাসেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের ট্র্যাভেল অ্যালাওয়েন্স বৃদ্ধি হবে বলে মনে করা হচ্ছিল। ডিএ ফের চালু করার পরেই এমনটা হওয়ার কথা মনে করেছিলেন অনেকে। কিন্তুডিএ বৃদ্ধির সঙ্গে TA বৃদ্ধি পাবে না বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। বর্তমানে ডিএ ২৫% বা তার ঊর্ধ্বে নয়। এটাই এর মূল কারণ।

সপ্তম পে কমিশনের ম্যাট্রিক্স নির্ণয় নীতি অনুযায়ী জুলাই ২০২১ থেকে টিএ বৃদ্ধির কোনও সম্ভাবনা নেই। কারণ কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ ১৭% বর্তমানে। এ বিষয়ে ন্যাশানাল কাউন্সিল জেএমসি-র কর্মী সদস্যদের সেক্রেটারি টি এ গোপাল মিশ্র ব্যাখ্যা করেন। তিনি বলেন, 'এটা সত্যি যে ট্র্যাভেল অ্যালাওয়েন্স মহার্ঘ্য ভাতার সঙ্গে তাল মিলিয়ে বৃদ্ধি পাওয়ার কথা। কিন্তু সেটা ২৫% বা তার ঊর্ধ্বে মহার্ঘ্য ভাতা হলে তবেই হত। বর্তমানে ১৭% ডিএ। ফলে TA বৃদ্ধি পাওয়ার ধারণাটি সঠিক নয়।'

এর পাশাপাশি তিনি জানান, আগামী জুলাইয়ে ডিএ ফের চালুর হওয়ার পর সেটি আবার ২৫%-এর বেশি হবে। ফলে জুলাই থেকে ডিসেম্বরে ডিএ বৃদ্ধির ক্ষেত্রে TA বৃদ্ধি পেতে পারে।প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে জুন ২০২১ পর্যন্ত কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ ফ্রিজ করার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র সরকার। সেই সময়ে ১৭%-ই ছিল মহার্ঘ্য ভাতার হার।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পুরো নতুনভাবে শুরু কলেজের ভরতির আবেদন প্রক্রিয়া, কী কী নথি লাগবে? রইল তালিকা ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল 10 ওভার শেষে West Indies-র স্কোর 69/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.