বাংলা নিউজ > ঘরে বাইরে > পুণের রাসায়নিক কারখানায় আগুন, মৃত ১২, এখনও আটকে অনেকে
ছবি সৌজন্যে টুইটার
ছবি সৌজন্যে টুইটার

পুণের রাসায়নিক কারখানায় আগুন, মৃত ১২, এখনও আটকে অনেকে

  • পুণের এক রাসায়নিক পদার্থ উৎপাদনকারী সংস্থার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারালেন ১২ জন।

পুণের এক রাসায়নিক পদার্থ উৎপাদনকারী সংস্থার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারালেন ১২ জন। পুণের উড়ওয়াডে ইন্ডাস্ট্রিয়াল এস্টেটে অবস্থিত এসভিএস অ্যাকুয়া ফার্মে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। এদিন বিকেল সাড়ে ৪টে নাগাদ আগুনটি লাগে বলে জানা গিয়েছে। ঘটনার খবর জানতে পেরেই সেখানে পৌঁছয় পুলিশ এবং দমকল। এদিকে এখনও সেখানে ১৭ জনের মতো আটক রয়েছেন বলে জানা গিয়েছে। এর জেরে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।

পুণে শহর থেকে উড়ওয়াডে ইন্ডাস্ট্রিয়াল এস্টেটটি ৪০ কিলোমিটার দূরে। এই ঘটনা প্রসঙ্গে পুণের এসপি অভিনব দেশমুখ বলেন এখনও সেই কারখানায় ১৭ জনের মতো কর্মী আটকে রয়েছেন। তাঁদেরকে উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে। ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন রয়েছে। তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। জানা গিয়েছে আটকে পড়া কর্মীদের মধ্যে অনেকেই মহিলা। 

জানা গিয়েছে, এসভিএস অ্যাকুয়া ফার্মে জল সুদ্ধিকরণের জন্য ক্লোরিন ট্যাব উৎপাদন হত। এদিন সকালে ৪১ জন সেখানে কাজ করতে যান। ঘটনার সময় সেখা তাদের সিংহভাগ সেখানেই ছিলেন। এদের মধ্যে ইতিমধ্যেই ১২ জন মারা গিয়েছেন। বাকি আটকে থাকা কর্মীদের মধ্যে ১৫ জনই মহিলা বলে জানা গিয়েছে। কারখানার কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সুরক্ষা কমিটি এই আগুনের কারণ অনুসন্ধানের চেষ্টা করছে। 

বন্ধ করুন