বাংলা নিউজ > ঘরে বাইরে > Road accident: সাতসকালে বাংলাদেশে পরপর দুটি পথ দুর্ঘটনা, মৃত্যু হয়েছে ৮ জনের, আহত ১০
পথ দুর্ঘটনা

Road accident: সাতসকালে বাংলাদেশে পরপর দুটি পথ দুর্ঘটনা, মৃত্যু হয়েছে ৮ জনের, আহত ১০

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রথম দুর্ঘটনাটি ঘটেছে টাঙ্গাইল উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর এলাকার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে। আজ ভোর চারটে নাগাদ একটি বালিবোঝায় ট্রাক যাচ্ছিল। সেই সময় পিছন থেকে একটি যাত্রীবাহী বাস সজোরে ট্রাকটিকে ধাক্কা মারে। বাসটি ধানবাড়ি থেকে আসছিল।

সাত সকালে পরপর দুটি ভয়াবহ পথ দুর্ঘটনা ঘটল বাংলাদেশে। এরমধ্যে একটি দুর্ঘটনা ঘটেছে টাঙ্গাইলে এবং অন্য দুর্ঘটনাটি ঘটেছে বগুড়ায়। দুটি দুর্ঘটনায় কমপক্ষে ৮ জন প্রাণ হারিয়েছেন। এছাড়াও আহত হয়েছেন একাধিক যাত্রী। প্রাথমিক চিকিৎসার পর বেশ কয়েকজনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হলেও এখনও বেশ কয়েকজন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রথম দুর্ঘটনাটি ঘটেছে টাঙ্গাইল উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর এলাকার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে। আজ ভোর চারটে নাগাদ একটি বালিবোঝায় ট্রাক যাচ্ছিল। সেই সময় পিছন থেকে একটি যাত্রীবাহী বাস সজোরে ট্রাকটিকে ধাক্কা মারে। বাসটি ধানবাড়ি থেকে আসছিল। এর ফলে ঘটনাস্থলেই তিন যাত্রীর মৃত্যু হয়। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে আরও একজনের মৃত্যু হয়। এছাড়াও, বাসের বেশিরভাগ যাত্রীই কম বেশি আহত হয়েছেন। ১০ জন যাত্রী এখনও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। দুর্ঘটনার পরেই প্রথমে স্থানীয়রা ছুটে এসে উদ্ধারকার্য শুরু করেন। পরে দমকল কর্মী এবং পুলিশ ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নিয়ে যায়।

অন্যদিকে, এই দুর্ঘটনার কিছুক্ষণ পরেই বগুড়ায় আরও একটি পথ দুর্ঘটনা ঘটে।বগুড়ার দরগাহাট কালিয়াপুকুর এলাকায় বগুড়া নওগাঁ সড়কে এই দুর্ঘটনা ঘটে। একটি গাড়ির সঙ্গে একটি পিকআপ ভ্যানের মুখোমুখি ধাক্কা লাগে। এই ঘটনা দুটি গাড়ির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, ওই গাড়িতে করে এক রোগীকে হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন তার পরিবারের সদস্যরা। কিন্তু, হাসপাতালে পৌঁছনোর আগে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। পরপর জোড়া দুর্ঘটনায় প্রশ্ন উঠেছে রাস্তার নিরাপত্তা নিয়ে।

বন্ধ করুন