বাংলা নিউজ > ঘরে বাইরে > Independence day 2022: অমিত শাহের মন্ত্রকের পদকে সম্মানিত হতে চলেছেন পশ্চিমবঙ্গের ৮ পুলিশকর্মী

Independence day 2022: অমিত শাহের মন্ত্রকের পদকে সম্মানিত হতে চলেছেন পশ্চিমবঙ্গের ৮ পুলিশকর্মী

 কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (ANI Photo/Amit Shah Twitter) (Amit Shah Twitter)

সবচেয়ে বেশি নাম রয়েছে সিবিআই আধিকারিকদের। এই সংস্থার ১৫ জনকে পদক দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মহারাষ্ট্র পুলিশের ১১ জন এবং উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশ এই দুই বিজেপি শাসিত রাজ্যের ১০ জন পুলিশ কর্মীকে সম্মান দেওয়ার জন্য বেছে নেওয়া হয়েছে।

প্রতিবছর স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পদক দিয়ে পুলিশ কর্মীদের সম্মানিত করা হয়। তদন্তের ক্ষেত্রে কৃতিত্বের জন্য এই সমস্ত পুলিশ কর্মীদের সম্মানিত করে থাকে কেন্দ্র। এ বছরও স্বাধীনতা দিবসে একাধিক রাজ্যের পুলিশ কর্মীকে সম্মানিত করা হবে। আর সেই তালিকায় রয়েছে পশ্চিমবাংলার ৮ জন পুলিশ কর্মী। এই পদকের জন্য আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে পুলিশ কর্মী-সহ ১৫১ জনের নাম ঘোষণা করা হয়েছে।

এই তালিকায় তদন্তের ক্ষেত্রে কৃতিত্বের জন্য সবচেয়ে বেশি নাম রয়েছে সিবিআই আধিকারিকদের। এই সংস্থার ১৫ জনকে পদক দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মহারাষ্ট্র পুলিশের ১১ জন এবং উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশ এই দুই বিজেপি শাসিত রাজ্যের ১০ জন পুলিশ কর্মীকে সম্মান দেওয়ার জন্য বেছে নেওয়া হয়েছে। তারপরেই রয়েছে পশ্চিমবঙ্গের স্থান। পশ্চিমবঙ্গ ছাড়াও বিজেপি বিরোধী কেরল এবং রাজস্থানের আট জন পুলিশকর্মীকে এই পদক দিয়ে সম্মাননা দেওয়া হবে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা গিয়েছে। প্রাথমিকভাবে রাজ্য পুলিশ অথবা কেন্দ্রীয় বাহিনী সুপারিশের ভিত্তিতে পদপ্রাপ্তদের নাম কেন্দ্রে পাঠানো হয়।

এর পাশাপাশি নবান্নের তরফে স্বাধীনতা দিবসে ১২ জন আইপিএস অফিসারকে বিশেষ সম্মান তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। রেড রোডের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সমস্ত পুলিশ আধিকারিকদের সম্মান তুলে দেবেন। এর মধ্যে রয়েছে রাজ্য পুলিশের ডিজি, হাওড়া পুলিশ কমিশনারেটের বর্তমান পুলিশ কমিশনার, কলকাতা পুলিশের তিনজন ডেপুটি কমিশনার, ডিআইজি এডিজি পদমর্যাদার অফিসারদের সম্মাননা তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

England বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.