বাংলা নিউজ > ঘরে বাইরে > রাতের অন্ধকারে চুরি ৮০০ কেজি গোবর, চোর খুঁজতে তদন্তে নামল পুলিশ!
রাতের অন্ধকারে চুরি ৮০০ কেজি গোবর, তদন্তে নামল পুলিশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

রাতের অন্ধকারে চুরি ৮০০ কেজি গোবর, চোর খুঁজতে তদন্তে নামল পুলিশ!

  • কী কাণ্ড!

ছত্তিশগড়ের একটি গ্রাম থেকে চুরি হয়ে গেল ৮০০ কেজি গোবর। যার আনুমানিক দাম প্রায় ৮০০ টাকা। ইতিমধ্যে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে স্থানীয় থানায় দায়ের হয়েছে অভিযোগ। শুরু হয়েছে তদন্ত।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, গত ৮ এবং ৯ জুনের মধ্যবর্তী রাতে ছত্তিশগড়ের কোরবা জেলার ধুরেনা গ্রামে সেই চুরির ঘটনা ঘটেছে। দিপকা থানার পুলিশ আধিকারিক হরিশ তান্ডেকর জানিয়েছেন, ১৫ জুন গৌথান সমিতির গ্রামের প্রধান কামহান সিং কানওয়ার অভিযোগ দায়ের করেছেন। তবে রবিবার বিষয়টি সামনে এসেছে। পুলিশ আধিকারিকদের বক্তব্য, বাজারে ওই ৮০০ কেটি গোরবের দাম মোটামুটি ১,৬০০ টাকার মতো পড়বে। কিন্তু কে বা কারা চুরি গোবর করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। সেইসঙ্গে কী কারণে গোবর চুরি করা হয়েছে, তা নিয়েও ধন্দে আছে পুলিশ।

তবে একাংশের বক্তব্য, রাজ্য সরকারের উচ্চাকাঙ্খী ‘গোধন ন্যায় যোজনা’ প্রকল্পের আওতায় প্রতি কেজি গোবর দু'টাকায় কিনছে ছত্তিশগড় সরকার। যে গোবর কেনা হচ্ছে, তা গৌঠানে (কোনও গ্রামের নির্দিষ্ট এলাকা, যেখানে দিনের বেলায় গবাদি পশুদের রাখা হয়) রাখা হচ্ছে। সেই গোবর দিয়ে প্রাকৃতিক সার উৎপাদনের লক্ষ্য নিয়েছে কংগ্রেস সরকার। সেজন্য কেনা হচ্ছে গোবর। আর সম্ভবত সেই কারণেই গোবর চুরি করা হয়েছে বলে ধারণা একাংশের। যদিও পুলিশের তরফে সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে।

বন্ধ করুন