বাংলা নিউজ > ঘরে বাইরে > চেন্নাইয়ে ITC হোটেলের ৮৫ জন কর্মী কোভিড পজিটিভ, এখনও পরীক্ষা হয়নি অতিথিদের
Covid-19 সংক্রমণের প্রকোপ বৃদ্ধি পেল চেন্নাইয়ের বিলাসবহুল হোটেলগুলিতে।
Covid-19 সংক্রমণের প্রকোপ বৃদ্ধি পেল চেন্নাইয়ের বিলাসবহুল হোটেলগুলিতে।

চেন্নাইয়ে ITC হোটেলের ৮৫ জন কর্মী কোভিড পজিটিভ, এখনও পরীক্ষা হয়নি অতিথিদের

  • ১৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারির মধ্যে আইটিসি গ্র্যান্ড চোলা হোটেলের ৮৫ জন কর্মী কোভিড পজিটিভ ধরা পড়েছেন।

কোভিড নিষেধাজ্ঞা শিথিল হওয়ার জেরে চেন্নাইয়ে শিক্ষা প্রতিষ্ঠানের পরে এবার সংক্রমণের প্রকোপ বৃদ্ধি পেল বিলাসবহুল হোটেলগুলিতে। গত ১৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারির মধ্যে আইটিসি গ্র্যান্ড চোলা হোটেলের ৮৫ জন কর্মী কোভিড পজিটিভ ধরা পড়েছেন। 

সম্প্রতি সংক্রমণ প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত শহরের ৩৫টি বিলাসবহুল হোটেলে কোভিড পরীক্ষা অভিযানে নামে গ্রেটার চেন্নাই কর্পোরেশন (জিসিসি)। এই সমস্ত হোটেলে প্রায়ই বিয়ে ও অন্যান্য সামাজিক অনুষ্ঠান আয়োজিত হয়। 

জিসিসি-র ডেপুটি কমিশনার এস দিব্যদর্শিনী জানিয়েছেন, ‘গত দুই দিনে অন্য এক হোটেলের ২৩২ জন হোটেলকর্মীর নমুনা পরীক্ষা করা হয়েছে এবং তাঁদের ২০ জন পজিটিভ দেখা গিয়েছে।’

রবিবার আইটিসি-র হোটেলে কর্মরত ৬৫০ জন কর্মীর নমুনা সংগ্রহ করা হয়, যার মধ্যে ৮৫ জন পজিটিভ ধরা পড়েন। এক শ্যেফের সংক্রমিত হওয়ার খবর পাওয়ার পরে গত ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারি ২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। তবে এখনও পর্যন্ত হোটেলের অতিথিদের নমুনা পরীক্ষা করা হয়নি বলে জানিয়েছেন দিব্যদর্শিনী। 

পাশাপাশি, আইটিসি চোলা হোটেলের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তাঁদের ৮৫ জন কর্মীর মধ্যে মৃদু কোভিড উপসর্গ দেখা দিয়েছে। একই সঙ্গে জানানো হয়েছে, কোভিড স্বাস্থ্যবিধি মেনেই ৫০% জনসমাগম-সহ হোটেলে বিবিধ অনুষ্ঠান আয়োজিত হয়েছে। 

জিসিসি-র তরফে বলা হয়েছে, চেন্নাই শহরের এক হাজার ছোট রেস্তোরাঁয় কোভিড পরীক্ষা অভিযান চালু করা হয়েছে। 

উল্লেখ্য, এর আগে ২০২০ সালের ডিসেম্বর মাসের মাঝামাঝি আইআইটি ম্যাড্রাস ক্যাম্পাসে কোভিড পরীক্ষা অভিযানে সংক্রমণের ব্যাপক প্রকোপ ধরা পড়ে। এর জেরে তামিল নাডুর সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করে রাজ্য সরকার। 

৩ জানুয়ারি পর্যন্ত তামিল নাডুতে মোট কোভিড পজিটিভ রোগীর সংখ্যা ৮,২০,৭১২। সংক্রমণে মৃতের সংখ্যা ১২,১৫৬ এবং সুস্থ হয়ে উঠেছেন ৮,০০,৪২৯ জন রোগী।

বন্ধ করুন