বাংলা নিউজ > ঘরে বাইরে > Guatemala: গুয়েতেমালা কনসার্টে পায়ের চাপায় মৃত ৯
গুয়েতেমালা কনসার্টে পায়ের চাপায় মৃত ৯। ছবি চ্যানেল আই

Guatemala: গুয়েতেমালা কনসার্টে পায়ের চাপায় মৃত ৯

  • ন্যান্সি কুয়েমি নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, কনসার্টে হাজার হাজার মানুষ অংশ নেন। বৃষ্টির কারণে অনেক কাদা ছিল সেখানে। সে কারণেই মানুষ নড়তে পারেনি এবং পড়ে যায়। তিনি বলেন, আয়োজকরা পুরো এলাকা ঘিরে দেয়, ঢোকা-বের হওয়ার জন্য কেবল দুটি পথ রাখে।

গুয়েতমালায় একটি কনসার্ট চলার সময় পদপিষ্ট হয়ে ৯ জন মারা যান এবং আহত হয়েছেন ২০জন। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে স্বাধীনতা দিবসের কনসার্টে ওই হতাহতের ঘটনা ঘটে। বৃষ্টিতে মাটি পিচ্ছিল হয়ে যাওয়ায় কনসার্টে অংশগ্রহণকারীরা একে অন্যের ওপর আছড়ে পড়ে। আহতরা স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ন্যান্সি কুয়েমি নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, কনসার্টে হাজার হাজার মানুষ অংশ নেন। বৃষ্টির কারণে অনেক কাদা ছিল সেখানে। সে কারণেই মানুষ নড়তে পারেনি এবং পড়ে যায়। তিনি বলেন, আয়োজকরা পুরো এলাকা ঘিরে দেয়, ঢোকা-বের হওয়ার জন্য কেবল দুটি পথ রাখে। আমার কাছে এটি যথেষ্ট সংকীর্ণ মনে হয়েছে। এ কারণে আমি দূরে দাঁড়িয়ে ছিলাম এবং কনসার্ট শেষে বের হওয়ার সিদ্ধান্ত নেই।

কোয়েটজাল্টেনানগোর সিটি ম্যানেজার আমিলকার রিভাস বলেন, মানুষের ভিড় নিয়ন্ত্রণ ও নিরাপত্তার ক্ষেত্রে আয়োজকদের কোনও নিয়ন্ত্রণ ছিল না। তবে কনসার্টের অনুমতি ছিল। গত তিন বছরের মধ্যে এবার বিভিন্ন উৎসব ও আয়োজনের মধ্য দিয়ে স্বাধীনতা দিবস উদযাপন করছে গুয়েতামালা। করোনার কারণে গত দুই বছর স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বন্ধ ছিল দেশটিতে।

(বিশেষ দ্রষ্টব্য: প্রতিবেদনটি চ্যানেল আই থেকে নেওয়া হয়েছে। সেই প্রতিবেদনই তুলে ধরা হয়েছে। হিন্দুস্তান টাইমস বাংলার কোনও প্রতিনিধি এই প্রতিবেদন লেখেননি।)

বন্ধ করুন