ফাইল ছবি
ফাইল ছবি

9PM9Minutes- 'চাইনিজ ভাইরাস গো ব্যাক' বলে মশাল জ্বালিয়ে প্রতিবাদ করলেন বিজেপি বিধায়ক

রাজা সিংয়ের অভিনব প্রতিবাদ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

প্রধানমন্ত্রী বলেছিলেন রবিরাত রাত নটায় করোনার বিরুদ্ধে লড়াইয়ে একতার বার্তা দিতে বারান্দা বা দরজার সামনে দাঁড়িয়ে প্রদীপ, মোমবাতি বা টর্চ জ্বালাতে। কিন্তু অনেকেই অতি উত্সাহে বাইরে বেরিয়ে মিছিল করেন, কেউ কেউ বাজিও পোড়ান।

তেমনই একজন হলেন বিজেপির তেলাঙ্গানার বিধায়ক রাজা সিং। সমর্থকদের সঙ্গে মশাল জ্বালিয়ে বারবার করে রাজা সিং বলেন গো ব্যাক, গো ব্যাক, চাইনিজ ভাইরাস। বিধায়কের সঙ্গে প্রায় একডজন সমর্থক ছিলেন। কয়েকজনের হাতে ছিল মশাল, অন্যদের হাতে মোমবাতি।

সোশ্যাল ডিস্টেন্সিং-এর পরোয়া না করে বারবার চাইনিজ ভাইরাস দূর হও বলে করোনার বিরুদ্ধে স্লোগান দেন রাজা। প্রসঙ্গত এর আগে ডোনাল্ড ট্রাম্প বেশ কয়েকবার করোনাকে চাইনিজ ভাইরাস বলে সম্বোধন করেছেন। সেটি জাতিবিদ্বেষ পূর্ণ বলে অনেকে আপত্তি তোলেন। করোনায় ইতিমধ্যেই সারা বিশ্বে প্রায় ৭০ হাজার মানুষ মারা গিয়েছেন। চিনের উহান শহর থেকে গত বছরের ডিসেম্বর মাসে গোটা দুনিয়ায় ছড়িয়েছে করোনাভাইরাস। সেই কারণে অনেকেই এটাকে চিনা ভাইরাস বা উহান ভাইরাস বলে সম্বোধন করেন।

ভারতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত চার হাজারের বেশি, মৃত শতাধিক। তেলাঙ্গানায় করোনা পজিটিভ ৩২১, মৃত ৭।

রাজা সিং তেলাঙ্গানার বিজেপির একমাত্র বিধায়ক। এর আগেও বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্য করে আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছেন রাজা। এবার ফের পুরনো পথেই হাঁটলেন তিনি।


বন্ধ করুন