বাংলা নিউজ > ঘরে বাইরে > লোহিত সাগরে জাহাজ ডুবে করুণ পরিণতির শিকার ১৬ হাজার ভেড়া
ডুবে গেল প্রায় ১৬ হাজার ভেড়া।

লোহিত সাগরে জাহাজ ডুবে করুণ পরিণতির শিকার ১৬ হাজার ভেড়া

  • সুদান থেকে সৌদি আরব যাওয়ার পথে লোহিত সাগরে বদর ১ নামক এক জাহাজ ডুবে যায়। যার ফলে মারা যায় প্রায় ১৬ হাজার ভেড়া। জাহাজের নাবিক ও অন্যান্য কর্মচারীরা নিরাপদে আছেন। অভিযোগ ধারণ ক্ষমতার থেকে বেশি পশু বোঝাই করার জন্য এই দুর্ঘটনা ঘটে।

সুদান থেকে সৌদি আরব যাওয়ার পথে লোহিত সাগরে বদর ১ নামক এক জাহাজ ডুবে যায়। যার ফলে মারা যায় প্রায় ১৬ হাজার ভেড়া। জাহাজের নাবিক ও অন্যান্য কর্মচারীরা নিরাপদে আছেন। অভিযোগ ধারণ ক্ষমতার থেকে বেশি পশু বোঝাই করার জন্য এই দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ১২ জুন রবিবার, সুদান স্থানীয় সময় ভোররাতে সৌদি আরব যাওয়ার পথে বদর ১ নামের একটি জাহাজ ডুবে যায়। এই দুর্ঘটনায় জলে ডুবে মারা যায় ১৫,৮০০টি ভেড়া।

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যন সূত্রের খবর। সুদানের বন্দরের বিশিষ্ট এক আধিকারিক বলেছেন, বদর ১ নামের জাহাজটি রবিবার ভোরের দিকে ডুবে গেছে। জাহাজটিতে ১৫ হাজার ৮০০ ভেড়া ছিল; যা ধারণ ক্ষমতার তুলনায় অনেক বেশি।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই আধিকারিক বলেন, জাহাজটিতে মাত্র ৯ হাজার ভেড়া পরিবহন করার কথা ছিল। অন্য আরেকজন বন্দর আধিকারিক বলেছেন, জাহাজের সব ক্রুকে উদ্ধার করা হয়েছে। ভয়াবহ এই দুর্ঘটনার অর্থনৈতিক এবং পরিবেশগত প্রভাব নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

এর আগে, গত মাসে সুদানের সুয়াকিন বন্দরের একটি কার্গো এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কয়েক ঘণ্টার সেই অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বন্দরের। তবে কী কারণে অগ্নিকাণ্ডের ওই ঘটনা ঘটেছিল তা এখনও অজানা।

বন্ধ করুন