বাংলা নিউজ > ঘরে বাইরে > কম্পনের তীব্রতায় অসমে হেলে গিয়েছে আস্ত বাড়ি, দেখুন ভাইরাল ভিডিয়ো
কম্পনের তীব্রতায় অসমে হেলে যায় আস্ত বাড়ি, অসমের নওগাঁ (ছবি সৌজন্যে পিটিআই)
কম্পনের তীব্রতায় অসমে হেলে যায় আস্ত বাড়ি, অসমের নওগাঁ (ছবি সৌজন্যে পিটিআই)

কম্পনের তীব্রতায় অসমে হেলে গিয়েছে আস্ত বাড়ি, দেখুন ভাইরাল ভিডিয়ো

  • এদিন সাতসকালে তীব্র ভূমিকম্পে কেঁপে ওঠে অসম ও উত্তরবঙ্গ।

এদিন সাতসকালে তীব্র ভূমিকম্পে কেঁপে ওঠে অসম-সহ উত্তর-পূর্ব ভারত। কম্পনের রেশ অনুভূত হয় প্রতিবেশী দেশ ভুটান, বাংলাদেশেও। তাছাড়াও উত্তরবঙ্গ ও বিহারেও তীব্র ভূমিকম্প অনুভবন করেন বাসিন্দারা। ভূমিকম্পের তীব্রততা এতটাই ছিল যে অসমে নওগাঁতে একটি বাড়ি পুরোটা হেলে পড়ে পাশের বাড়ির উপর। ঠিক যেন লিনিং টাওয়ার অফ পিসা। দেখুন ভিডিয়োটি:

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্রস্থল রাজধানী গুয়াহাটি থেকে প্রায় ১০০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত সোনিতপুর জেলার ঢেকিয়াজুলিতে। ভূমি থেকে ১৭ থেকে ২৯ কিলোমিটার গভীরে। কম্পনের কেন্দ্রস্থল থেকে মাত্র ৪৫ কিলোমিটার দূরে অবস্থিত তেজপুর। এদিন প্রথমবার কম্পন অনুভূত হয় সকাল ৭টা ৫১ মিনিটে, দ্বিতীয় বার ৭টা ৫৪ মিনিটে। প্রতিটি কম্পন প্রায় ৩০ সেকেন্ড স্থায়ী ছিল।

এদিন কম্পন অনুভবের সঙ্গে সঙ্গেই মানুষ বাড়িঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে পড়েন। তবে অনেক জায়গায় দেওয়ালে, জানলায় ফাটল ধরেছে, ভেঙেও পড়েছে বেশ কিছু জায়গায়। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ভূমিকম্পের ফলে কী রকম ক্ষয়ক্ষতি হয়েছে, কেউ আহত হয়েছেন কি না, সে বিষয়ে অনুসন্ধান চালাচ্ছে। এদিকে ভূমিকম্পের সামান্য পরেই টুইট করেন রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। ভূমিকম্পের তীব্রতা কতটা ছিল তা বোঝাতে তিনি টুইটে বাড়ির ভেঙে পড়া দেওয়ালের ছবি পোস্ট করেন।

এদিন ভূমিকম্পের খবর পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইট বার্তায় লেখেন, 'অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের সঙ্গে যোগাযোগ করেছি। কেন্দ্রের তরফে সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। অসমের সকলের মঙ্গল কামনা করে প্রার্থনা করছি আমি।'

 

বন্ধ করুন