বাংলা নিউজ > ঘরে বাইরে > হঠাত্ এসে দাঁড়াল ছোট্ট জাহাজ, ভিতরে ভর্তি নগ্ন পুরুষ-মহিলা! ব্যাপারটা কী?
এই সেই ন্যুড ক্রুজ। ছবি : টুইটার  (Twitter)
এই সেই ন্যুড ক্রুজ। ছবি : টুইটার  (Twitter)

হঠাত্ এসে দাঁড়াল ছোট্ট জাহাজ, ভিতরে ভর্তি নগ্ন পুরুষ-মহিলা! ব্যাপারটা কী?

হঠাত্ই রেস্তোরাঁর পাশে এসে হাজির হয় টোরবে সান ক্লাবের বার্ষিক ‘ন্যুড ক্রুজ’। ক্রুজের যাত্রীরা সবাই রেস্তরাঁর দিকে তাকিয়ে হাত নাড়তে থাকেন।

বিবাববার্ষিকী। জলের ধারের রেস্তোরাঁয় বসে রোম্যান্টিক ডিনার সারছিলেন এক দম্পতি। এমন সময়ে হঠাত্ পাশেই নদীর জলে এসে দাঁড়াল ছোটোখাটো জাহাজ। তাতে ভর্তি নগ্ন পুরুষ ও মহিলা! রীতিমতো নাচানাচি করছেন তাঁরা।

এমনই বিচিত্র অভিজ্ঞতা হয়েছে ইংল্যান্ডের ডেভন কাউন্টির বাসিন্দা জন উডের। ডেভনের এক্সে এসচুয়ারিতে রিভার এক্স ক্যাফেতে ডিনার সারছিলেন তিনি ও তাঁর স্ত্রী। এমন সময়ে হঠাত্ই রেস্তোরাঁর পাশে এসে হাজির হয় টোরবে সান ক্লাবের বার্ষিক ‘ন্যুড ক্রুজ’। ক্রুজের যাত্রীরা সবাই রেস্তরাঁর দিকে তাকিয়ে হাত নাড়তে থাকেন।

এতে দৃশ্যতই বেজায় অস্বস্তিতে পড়েন রেস্তোরাঁয় আসা ব্যক্তিরা। যদিও পরে কেউ কেউ মজাই পান। যেমন পেয়েছিলেন জন উড ও তাঁর স্ত্রী। ব্যাপারটার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তাঁরা। ক্যাপশনে লেখেন, 'আমাদের বিবাহবার্ষিকীর ডিনারের একটা ঝলক!'

প্রতি বছর টোরবে সান ক্লাবের তরফে এই ন্যুড ক্রুজ যাত্রার আয়োজন করা হয়। জাহাজের সকলেই ন্যুডিস্ট। ইউরোপে ও বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রেও ধীরে ধীরে এঁদের সংখ্যা বাড়ছে। এঁরা মনে করেন, সকলেই পোশাক ছাড়া জন্ম নেন। পোশাক ছাড়াই থাকে গোটা প্রাণীজগত। তাই মানুষের নগ্নতার সঙ্গে যৌনতা ও লজ্জার ধারণাটা ভিত্তিহীন। সেই ভাবনা থেকেই শীত না করলে ও আইনত বাধা না থাকলে বস্ত্র পরেন না তাঁরা। তবে, জন জানিয়েছেন, এদিন বেশ হাড়কাঁপানো ঠান্ডা হাওয়া দিচ্ছিল। তার মধ্যেও ওঁরা কীভাবে নগ্ন হয়ে আছেন, সে কথাই ভাবছিলেন হতবাক দম্পতি।

বন্ধ করুন