বাংলা নিউজ > ঘরে বাইরে > লখনৌ–মুম্বই পুষ্পক এক্সপ্রেসে তরুণীকে গণধর্ষণ, জিআরপি’‌র হাতে গ্রেফতার চার
তরুণীকে গণধর্ষণ করার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে।Rishikesh Choudhary/HT Photo
তরুণীকে গণধর্ষণ করার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে।Rishikesh Choudhary/HT Photo

লখনৌ–মুম্বই পুষ্পক এক্সপ্রেসে তরুণীকে গণধর্ষণ, জিআরপি’‌র হাতে গ্রেফতার চার

  • এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই ঢি ঢি পড়ে যায়। শুক্রবার সকালে এই ঘটনা ঘটলেও তা শনিবার ছড়িয়ে পড়ে বিদ্যুৎ–গতিতে।

বাণিজ্যনগরী মুম্বইয়ে চলন্ত ট্রেনের মধ্যেই ২০ বছরের তরুণীকে গণধর্ষণ করা হল। এই ঘটনায় শিউরে উঠেছে গোটা দেশ। অভিযোগ, ওই তরুণীকে ৮জন মিলে লাগাতার ধর্ষণ করেছে। লখনৌ–মুম্বই পুষ্পক এক্সপ্রেসে এই গণধর্ষণের ঘটনা ঘটেছে। এমনকী গণধর্ষণ করেই তারা ক্ষান্ত হয়নি। তরুণীর কাছে থাকা টাকা–পয়সা, গয়না সব লুঠ করে নিয়ে যায়।

এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই ঢি ঢি পড়ে যায়। শুক্রবার সকালে এই ঘটনা ঘটলেও তা শনিবার ছড়িয়ে পড়ে বিদ্যুৎ–গতিতে। শনিবার পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যেই চারজনকে গ্রেফতার করা হয়েছে। তবে বাকি চারজন এখনও পলাতক। এই ৮ জনের একটি দল ট্রেনে উঠে ফাঁকা পেয়ে তরুণীকে ঘিরে ধরে। তার পর খুন করে দেওয়া হবে চেঁচালে বলে হুমকি দেওয়া হয়। কিছু বুঝে ওঠার আগেই তরুণীর পোশাক ছিঁড়ে দেওয়া হয়। তারপর হাত–পা ধরে রেখে গণধর্ষণ করা হয়। পলাতকদের সন্ধানে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে।

ঠিক কী ঘটেছিল ট্রেনে? জানা গিয়েছে, লখনউ–মুম্বইগামী পুষ্পক এক্সপ্রেসে হঠাৎ উঠে পড়ে এই ৮ জনের দুষ্কৃতী দল। ট্রেনটি তখন ইগতাপুরী নামের এক হল্ট স্টেশনে দাঁড়িয়েছিল। তখনই জোর করে ট্রেনের কামরায় ঢুকে পড়ে দুষ্কৃতীরা। শুরু হয় লুঠতরাজ। অনেকের কাছ থেকে ছিনতাই করে ওই ৮ দুষ্কৃতী। যাত্রীদের সূত্রে খবর, এই দুষ্কৃতী দলের কাছে ধারাল অস্ত্রশস্ত্র ছিল। পাঁচজন যাত্রী সেই অস্ত্রের আঘাতে ঘায়েলও হয়। তাতে ভয় পেয়ে যায় বাকিরা।

তারপরে নজর পড়ে ওই তরুণীর দিকে। তখন তাঁর পোশাক ছিঁড়ে খুলে নিয়ে লাগাতার ধর্ষণ করে তারা। আর ট্রেন যখন কাসারা স্টেশনের কাছে তখন যাত্রীরা দ্রুত অ্যালার্ম চেন টেনে ধরে। দ্রুত সেখানে হাজির হয় জিআরপি। কাসারা স্টেশন থেকে গ্রেফতার করা হয় দুই অভিযুক্তকে। পরে গ্রেফতার করা হয় আরও দু’জনকে। বাকি অভিযুক্তরা পালাতে সক্ষম হয়।। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। সেই সঙ্গে জেরা করা হচ্ছে ধৃতদের।

বন্ধ করুন