বাংলা নিউজ > ঘরে বাইরে > কেরালায় ইলেকট্রিকের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু
প্রতীকী ছবি

কেরালায় ইলেকট্রিকের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু

পরিবারের আরেক সদস্য জানান, ৪ মাস আগে শেষ বার বাড়িতে এসেছিলেন সফিকুল।

কেরালায় ইলেকট্রিকের কাজ করতেন মুর্শিদাবাদের ছেলে সফিকুল ইসলাম। সেখানেই কর্মরত অবস্থায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় তাঁর। এর আগে অন্য রাজ্যে কাজ করতে গিয়ে একই ধরনের ঘটনার সম্মুখীন হতে হয়েছে পরিযায়ী শ্রমিকদের।

জানা গিয়েছে, মুর্শিদাবাদের রানীনগর থানার নম্বরপুর গ্রামের বাসিন্দা সফিকুল। ৪ মাস আগে কেরালার এরনাকুলামে একটি বেসরকারি কোম্পানিতে কাজ করতে গিয়েছিলেন তিনি। অভাবের তারনায় সংসার চালাতেই তাঁর এই ভিন রাজ্যে পাড়ি দেওয়া। গত রবিবার বিদ্যুতের খুঁটিতে ইলেকট্রিকের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। তাঁকে বিদ্যুতের খুঁটিতে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে সহকর্মীরা উদ্ধার করতে ছুটে আসেন। উদ্ধার করে তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। সোমবার ভোরে তাঁর মৃত্যু হয়।

সফিকুলের মৃত্যুর খবর তাঁর গ্রামের বাড়িতে পৌঁছতেই এলাকায় শোকের ছায়া নেমে আসে। সফিকুলের দাদা মাসুদ আহম্মেদ জানান, ‘‌সহকর্মীরা আমাকে ফোন করে জানায়, ভাই আর বেঁচে নেই। ২ বছর আগে কন্ট্রাকটারদের সঙ্গে অন্য রাজ্যে কাজ করতে গিয়েছিলেন। ৪ মাস আগে কেরালার এরনাকুলামে যান।’‌ পরিবারের আরেক সদস্য জানান, ৪ মাস আগে শেষ বার বাড়িতে এসেছিলেন সফিকুল। ওর এভাবে চলে যাওয়াটা মেনে নিতে পারছি না। গ্রামে দেহ নিয়ে আসার প্রক্রিয়া চলছে।

বন্ধ করুন