বাংলা নিউজ > ঘরে বাইরে > হায়দরাবাদে সিংহের খাঁচায় প্রবেশের চেষ্টা যুবকের, আটকালেন চিড়িয়াখানা কর্মীরা
নেহেরু জুলজিক্যাল পার্কে সিংহের খাচায় লাফ দেওয়ার চেষ্টা করলেন দর্শক। ছবি সৌজন্যে নেহেরু জুলজিক্যাল পার্ক, ফেসবুক।
নেহেরু জুলজিক্যাল পার্কে সিংহের খাচায় লাফ দেওয়ার চেষ্টা করলেন দর্শক। ছবি সৌজন্যে নেহেরু জুলজিক্যাল পার্ক, ফেসবুক।

হায়দরাবাদে সিংহের খাঁচায় প্রবেশের চেষ্টা যুবকের, আটকালেন চিড়িয়াখানা কর্মীরা

  • চিড়িয়াখানার কর্মীদের তৎপরতায় সিংহের খাঁচার ভেতরে প্রবেশ করতে পারেননি ওই ব্যক্তি। এমনই হাড় হিম করা ভয়াবহ দৃশ্য দেখলেন হায়দরাবাদের নেহেরু জুলজিক্যাল পার্ক চিড়িয়াখানার দর্শকরা।

চিড়িয়াখানার এনক্লোজারে ছাড়া রয়েছে বেশ কয়েকটি আফ্রিকান সিংহ। আর সেই এনক্লোজারের মধ্যে প্রবেশের চেষ্টা করলেন এক ব্যক্তি। যদিও চিড়িয়াখানার কর্মীদের তৎপরতায় সিংহের খাঁচার ভেতরে প্রবেশ করতে পারেননি ওই ব্যক্তি। এমনই হাড় হিম করা ভয়াবহ দৃশ্য দেখলেন হায়দরাবাদের নেহেরু জুলজিক্যাল পার্ক চিড়িয়াখানার দর্শকরা। মঙ্গলবার এই ঘটনাকে কেন্দ্র করে চিড়িয়াখানার দর্শকদের মধ্যে রীতিমতো চাঞ্চল্য ছড়ায়।

কি ঘটেছিল?

এদিন বিকেল সাড়ে তিনটে নাগাদ সিংহ দেখার জন্য প্রতিদিনকার মতই ভিড় জমিয়েছিল চিড়িয়াখানায়। সেই ভিড়ের মধ্যে থেকেই আচমকাই জি সাইকুমার নামে বছর একত্রিশের এক ব্যক্তি পাঁচিল টপকে পরিখার কাজে ঢুকে পড়েন। সাধারণত আফ্রিকান সিংহ জলে নামা খুব বেশি পছন্দ করে না। সেজন্য সিংহ খাঁচার চারিদিকে এলাকা পাঁচিলের পরেই ঘেরা থাকে পরিখা দিয়ে। বিষয়টি নজরে আসতেই সেখানে থাকা দর্শকরা চিৎকার-চেঁচামেচি শুরু করে দেয়। দর্শকরা থাকে সেখান থেকে পালিয়ে আসতে বলেন। কিন্তু তাতে কর্ণপাত না করে সিংহের দিকেই এগিয়ে যাচ্ছিলেন ওই ব্যক্তি । ব্যক্তির সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে শুরু করে অসংখ্য দর্শক।

এরপর খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে যান চিড়িয়াখানার কর্মীরা। এদিকে পরীক্ষা পেরিয়ে সিংয়ের খাঁচায় যাওয়ার জন্য পুরোপুরি ভাবে প্রস্তুত হয়ে পড়েছিলেন ওই দর্শক। তখনই চিড়িয়াখানা কর্মীরা ভিতরে প্রবেশ করে সাইকুমারকে আটকাতে সক্ষম হন। ঘটনার পরে সাইকুমারকে স্থানীয় থানার পুলিশের কাছে তুলে দেন চিড়িয়াখানা কর্তৃপক্ষ। এই ঘটনাকে কেন্দ্র করে প্রশ্ন উঠেছে চিড়িয়াখানার নিরাপত্তা নিয়ে। এত নিরাপত্তা থাকা সত্ত্বেও কিভাবে একজন দর্শক সিংহল খাঁচার কাছে পৌঁছে গেলেন তা নিয়ে উঠেছে প্রশ্ন।

তবে এই ঘটনা প্রথম নয় এর আগেও একাধিক চিড়িয়াখানায় অনেক দর্শক সিংয়ের খাঁচায় প্রবেশের চেষ্টা করেছিলেন।

বন্ধ করুন