বাংলা নিউজ > ঘরে বাইরে > ইঞ্জিন ছাড়া ছুটল ট্রেনের পর পর বগি, থামল আচমকা! এড়ানো গেল বড় দুর্ঘটনা, কোথায় ঘটল?

ইঞ্জিন ছাড়া ছুটল ট্রেনের পর পর বগি, থামল আচমকা! এড়ানো গেল বড় দুর্ঘটনা, কোথায় ঘটল?

বড় ট্রেন দুর্ঘটনার হাত থেকে মুক্তি। (প্রতীকী ছবি) (HT_PRINT)

ইঞ্জিন ছাড়া ছুটল ট্রেনের পর পর বগি, থামল আচমকা!  এড়ানো গেল বড় দুর্ঘটনা, কোথায় ঘটল?

করমন্ডল এক্সপ্রেসের দুর্ঘটনা চলতি বছরে এক ভয়ের রেশ ধরে রেখেছে অনেকেরই মনে। এদিকে, সদ্য ঝাড়খণ্ডের সাহেবগঞ্জে বড়সড় বিপত্তি এড়ানো গেল। সেখানে হঠাৎ ইঞ্জিন ছাড়াই ছুটল যাত্রীবাহী ট্রেনের ৪ বগি ও মালগাড়ির একটি ওয়াগন। পূর্ব রেলের বারহারোয়ার কাছে এই ঘটনা ঘটে গিয়েছে। খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছন রেলের কর্মীরা।

রেল সূত্রের খবর সেখান সান্টিং হচ্ছিল। যে এলাকায় এটি ঘটেছে সেটি ইয়ার্ডের এলাকা। সেই লাইনটি সাধারণ ট্রেন চলাচলের লাইনে নয়। রেল সূত্রে জানা যাচ্ছে, রেক ল্যান্ডিং ট্র্যাকে গত ১০ থেকে ১৫ দিন ধরে একটি মালগাড়ির বগি রাখা ছিল। ওই ট্র্যাকেই ছিল যাত্রীবাহী ট্রেনের চার কোচ। কোচগুলিকে সেখানে রক্ষণাবেক্ষণের জন্য রাখা হয়েছিল। এদিকে, সোমবার দেখা যায়, হঠাৎই মালগাড়ির একটি বগি ট্র্যাকের উপর চলতে শুরু করেছে। এই লাইনেই ট্রেনের চারটি বগিকে সজোরে ধাক্কা দেয় ওয়াগনটি। তখনই জোর ধাক্কা খেয়ে যাত্রীবাহী ট্রেনের ৪ টি বগি আচমকা চলতে শুরু করে। রেল লাইনের উপর দিয়ে আচমকা এই ট্রেন এভাবে চলতে শুরু করে। তবে অবাক কাণ্ড এখানেই শেষ নয়! ২০০ মিটারের বেশি চলে যায় ওই ট্রেন। বারহারোয়া-রাজমহল রোডও তারা পার করে যায়। বিপজ্জনক বিষয় হল, সেখানে লেভেল ক্রসিং-এ তখন গেট পড়েনি। ভিড়ে ঠাসা এলাকা দিয়ে ওভাবে এগোতে থাকে ট্রেন। শেষে স্টেশনের একেবারে কাছে গিয়ে থামে ট্রেনের বগিগুলি। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়। অনেকেই অবাক হয়।

( Viral Optical Illusion: ছবিতে সাপটি কোথায় আছে ৫ সেকেন্ডে বলতে পারবেন? রইল ভাইরাল অপটিক্যাল ইলিউশন)

( Mamata on Sanatan Dharma Row: যা মানুষকে আঘাত করে, তাতে জড়ানো ঠিক নয়, সনাতন ধর্ম বিতর্ক নিয়ে DMK-কে বার্তা মমতার)

সেই সময় ট্র্যাক দিয়ে যদি কোনও প্যাসেঞ্জার ট্রেন যেত, তাহলে তা বড়সড় বিপত্তি ডেকে আনতে পারত। এমন আশঙ্কা অনেকের। এদিকে, খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন রেলের পদস্থ আধিকারিকরা। প্রশ্ন ওঠে ওই মালগাড়ির নিজে থেকে চলতে শুরু হওয়া ও ওই বগিগুলির নিজে থেকে থেমে যাওয়া নিয়ে। কীভাবে ট্রেনের বগি এভাবে চলতে শুরু করল? কীভাবেই বা তা আচমকা থেমে গেল? তার খোঁজ করছে রেল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

শুধু ভালো নায়ক নয়, গায়কও! অনির্বাণের গলায় জিতের সিনেমার গান, মুগ্ধ অনুরাগীরা ১২বার চেষ্টা, ৫বার ইন্টারভিউ, ইউপিএসসিতে হার না মানা জেদ!কী লিখলেন পরীক্ষার্থী? পথ দুর্ঘটনার কবলে বারাসতের তৃণমূল কংগ্রেস প্রার্থী, কাকলির মাথায় গুরুতর চোট অসমে বিধানসভা নির্বাচনে সব আসনে প্রার্থী, লোকসভা ভোটের প্রচারে ইঙ্গিত মমতার ‘৯ই মে আমাদের বিয়ে…’, আদৃতেই বাঁধা পড়ছেন কৌশাম্বি! নিজের মুখে জানালেন ‘দিদিয়া’ 'এবার ভোট ভয়ঙ্কর!… বাঙালি হিন্দু আর মুসলিম এক হলে…' অসমে নয়া অঙ্ক বললেন মমতা ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস, ‘‌দিদির ১০টি শপথ’‌ পূরণ সরকার গড়েই রামনবমীর মিছিলে বিজেপি নেতাদের হাতে তরোয়াল, সাফাই দিয়ে বলল দুর্গাপুজোয় তো… আমফানের ঝড়ে ১৫ মিনিটে প্রেম, ৩ বার পালিয়ে বিয়ে! রাজ-টিয়ার গল্পে হেসে খুন রচনা ভারতের বিরুদ্ধে T20 সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, সুযোগ পেলেন ১৫ বছরের হাবিবা

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.