বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা টিকা নিয়ে মৃত্যু ডাক্তারি ছাত্র!‌ টিকাকরণের ২২ দিন পর মৃত্যু
কোভ্যাক্সিন নেওয়ার পর মৃত্যু ছাত্রের।  (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কোভ্যাক্সিন নেওয়ার পর মৃত্যু ছাত্রের।  (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

করোনা টিকা নিয়ে মৃত্যু ডাক্তারি ছাত্র!‌ টিকাকরণের ২২ দিন পর মৃত্যু

  • ২৩ বছরের ওই যুবক পাটনার নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ২০১৬ সালের ব্যাচের ছাত্র ছিল।

করোনার টিকা নেওয়ার ২২ দিন পর মৃত্যু হল করোনা সংক্রমণে আক্রান্ত এমবিবিএস পাঠরত এক ছাত্রের। এই ঘটনা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায়। এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বিহারের বেগুসরাইয়ে। শুভেন্দু শুভম নামের ২৩ বছরের ওই যুবক পাটনার নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ২০১৬ সালের ব্যাচের ছাত্র ছিল।

এনএমসিএইচের চূড়ান্ত বর্ষের ওই ছাত্রকে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে কোভ্যাক্সিনের প্রথম ডোজ দেওয়া হয়। তাঁর এক সহপাঠী আনন্দ ভূষণ জানিয়েছে, কিন্তু গত মাসের ২৪ তারিখই তাঁর সার্স কোভ–২ পজিটিভ ধরা পড়ে। তখন ওই ছাত্র দ্বিতীয় ডোজও নেয়। তারপর সে তাঁর বেগুসরাইয়ের দহিয়া গ্রামের বাড়িতে চলে যায়।

তার পরই অসুস্থ ওই ছাত্রকে অক্সিজেনের সাহায্যে পার্শ্ববর্তী একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই দ্রুত তাঁর শারীরীক অবস্থার অবনতি হয়। হাসপাতালে ভরতি হওয়ার দ্বিতীয় দিনেই ওই যুবকের মৃত্যু হয়। এই বিষয়ে চিকিৎসক ঝাঁ বলেন, ‘‌আমার কাছে এমন কোনও তথ্য নেই। আগে আমাকে বিষয়টি জানতে হবে।’‌ নালন্দা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ হীরালাল মাহাতো এই মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘‌আমি জানতে পারি ২৮ ফেব্রুয়ারি আমাদের এক ছাত্র করোনায় আক্রান্ত হয়েছে। তখনই আমি হোস্টেল ওয়ার্ডেনকে ফোন করে তাকে হাসপাতালে ভরতি করার কথা বলি। আর আজ খবর পেলাম ছেলেটি মারা গিয়েছে।’‌

বন্ধ করুন