বাংলা নিউজ > ঘরে বাইরে > অমরিন্দর চাইলে মিটিং হতে পারে অমিত শাহের সঙ্গে, মোড় ঘুরছে পঞ্জাবে!
পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (ফাইল ছবি) (PTI) (HT_PRINT)
পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (ফাইল ছবি) (PTI) (HT_PRINT)

অমরিন্দর চাইলে মিটিং হতে পারে অমিত শাহের সঙ্গে, মোড় ঘুরছে পঞ্জাবে!

  • অমরিন্দর সিংয়ে দিল্লি সফরকে ঘিরে উসকে উঠেছে নয়া সম্ভাবনার কথা।

গত ১৮ই সেপ্টেম্বর পঞ্জাবের মুখ্য়মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছিলেন অমরিন্দর সিং। তার আগে ও পরে ঘটনার ঘনঘটা কিছু কম হয়নি। দুবারের মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছেন, সামগ্রিক পরিস্থিতিতে তিনি অত্যন্ত অপমানিত হয়েছেন। অন্যান্য রাজনৈতিক দরজাও তিনি খোলা রাখবেন বলে জানিয়েছিলেন। এনিয়ে নানা জল্পনা ছড়াচ্ছিল রাজনৈতিক মহলে। তার মধ্যেই অমরিন্দর সিংয়ে দিল্লি সফরকে ঘিরে উসকে উঠেছে নয়া সম্ভাবনার কথা। সূত্রের খবর, এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করতে পারেন তিনি। এরপরই এনিয়ে কার্যত শোরগোল পড়ে গিয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, নানা কারনে পঞ্জাবে কিছুতেই ক্ষমতার শীর্ষে পৌঁছতে পারেনি বিজেপি। এবার প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের হাত ধরে পঞ্জাবে সংগঠন গোছাতে চাইছে  গেরুয়া শিবির। পাশাপাশি কংগ্রেসের সঙ্গে দূরত্ব তৈরি হওয়ার পর নতুন রাস্তা খুলতে চাইছেন খোদ অমরিন্দরও।

আসলে দুদিনের দিল্লি সফরে গিয়েছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। আর তাঁর এই দিল্লি সফরকে ঘিরে নানা জল্পনা উসকে উঠেছে। এদিকে ক্যাপ্টেনের মিডিয়া উপদেষ্টা রবীন ঠুকরাল  টুইট করে জানিয়েছেন, ‘ক্যাপ্টেন অমরিন্দরের সফর নিয়ে অনেক কথা বলা হচ্ছে। একেবারে ব্যক্তিগত সফরে তিনি দিল্লি গিয়েছেন। এই সময় তিনি কয়েকজন বন্ধুর সঙ্গে দেখা করবেন। নতুন মুখ্য়মন্ত্রীর জন্য় কাপুরথালা হাউজটাও খালি করবেন। অপ্রয়োজনীয় জল্পনার কোনও কারণ নেই। ’

এক বর্ষীয়ান বিজেপি নেতা জানিয়েছেন, এদিন কোনও অ্যাপয়ন্টমেন্ট নেই। বুধবার অমিত শাহ ও পঞ্জাবের মুখ্যমন্ত্রীর মধ্যে বৈঠকের ব্যাপারটি বাতিলও হয়ে যায় নি। ওয়াকিবহাল মহলের মতে, ক্যাপ্টেন চাইলে একটি মিটিং ঠিক করা হবে। এদিকে সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রীদের নিয়ে একটি মিটিংয়ে উপস্থিত থাকবেন অমিত শাহ। 

 

বন্ধ করুন