বাংলা নিউজ > ঘরে বাইরে > A Pakistani boat seized: চোখ এড়াতে পারল না ভারতের! পাকিস্তানি নৌকা থেকে মিলল অস্ত্র, ৩০০ কোটি টাকার মাদক

A Pakistani boat seized: চোখ এড়াতে পারল না ভারতের! পাকিস্তানি নৌকা থেকে মিলল অস্ত্র, ৩০০ কোটি টাকার মাদক

গুজরাট উপকূলের কাছে পাকিস্তানি নৌকা ধরল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। (ছবি সৌজন্যে, টুইটার @IndiaCoastGuard)

A Pakistani boat seized: ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে, নৌকা থেকে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে ১০ কিলোগ্রাম মাদক। যে মাদকের মূল্য ৩০০ কোটি টাকা।

গুজরাট উপকূলের কাছে পাকিস্তানি নৌকা থেকে প্রচুর অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হল। উদ্ধার করা হল ৩০০ কোটি টাকার মাদক। সেইসঙ্গে ওই নৌকায় থাকা ১০ জনকে পাকড়াও করা হয়েছে। আপাতত ওখা বন্দরে ওই ১০ জনকে নিয়ে যাওয়া হয়েছে।

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, সোমবার ভোররাতের দিকে গুজরাট উপকূলের কাছে ওই নৌকা বাজেয়াপ্ত করা হয়েছে। ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে, গুজরাটের সন্ত্রাস-বিরোধী স্কোয়াডের (গুজরাটের এটিএস) নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সোমবার রাতে (ইংরেজি মতে) উপকূলের কাছে দ্রুতগতির নজরদারি জাহাজ ‘আইসিজিএস অরিঞ্জয়’ মোতায়েন করা হয়। যে এলাকা আন্তর্জাতিক জল সীমান্তের (ইন্টারন্যাশনাল মেরিটাইম বর্ডার লাইন) কাছে অবস্থিত। 

ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে, সোমবার ভোররাতের দিকে ভারতীয় জলসীমায় পাকিস্তানের মাছ ধরার নৌকা ‘আল সহেলি’-কে দেখা যায়। তা দেখতে পেয়েই ওই নৌকা থামানোর চেষ্টা করে ভারতের নজরদারি জাহাজ। কিন্তু পালানোর চেষ্টা করে পাকিস্তানি নৌকা। এমনকী সতর্ক করার পরও পাকিস্তানি নৌকা থামোনা হয়নি। তাতে অবশ্য রেহাই মেলেনি। ওই পাকিস্তানি নৌকাকে ধরে ফেলে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী।

আরও পড়ুন: এবার কথায় সার্জিক্যাল স্ট্রাইক! পাকিস্তানি সাংবাদিকের মুখে সেলোটেপ দিলেন জয়শঙ্কর

ওই নৌকা থেকে কী কী উদ্ধার করা হয়েছে? ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে, নৌকা থেকে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে ১০ কিলোগ্রাম মাদক। যে মাদকের মূল্য ৩০০ কোটি টাকা। আরও তদন্তের জন্য নৌকার ১০ সদস্য এবং নৌকাটি ওখা বন্দরে আনা হয়েছে বলে ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: Alleged Pakistani Spy arrested in Siliguri: শিলিগুড়িতে ঘাঁটি গেড়েছিল পাকিস্তানি গুপ্তচর? পাকড়াও করল STF, বিশাল পর্দাফাঁস

উল্লেখ্য, গত ১৮ মাসে এই নিয়ে সাতবার যৌথভাবে অভিযান চালাল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী এবং গুজরাটের সন্ত্রাস-দমন শাখা। এই প্রথমবার অস্ত্রশস্ত্রের সঙ্গে মাদকও উদ্ধার করা হল। ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে, গত ১৮ মাসে মোট ৩৪৬ কেজি হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। যে মাদকের মূল্য ১,৯৩০ কোটি টাকা। সেইসঙ্গে ৪৪ জন পাকিস্তানি এবং সাত ইরানিয়ানকে গ্রেফতার করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

এদিক নেই, ওদিক আছে! কথায় কথায় ভারতকে 'তোপ' দাগা মুইজ্জুর নয়া আবদার দিল্লির কাছে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap সেলসের চাকরি ছেড়ে গানের জগতে শ্রীকান্ত,গায়কের গল্প শুনে সৌরভ বললেন 'এটা ভাগ্য…' ৩০০ মিসাইল হামলা সামলে এবার ইরানকে জবাব দেবে ইজরায়েল? নেওয়া হল কোন সিদ্ধান্ত? MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! রচনার বর্ণনার সঙ্গে মিল নেই শ্রীতমার প্রেমিকের! 'পুতুল'- এর মনের মানুষ কে তবে? 'ন্যায়বিচার নয়…', বাবার খুনির মৃত্যু নিয়ে মনের কথা বললেন সরবজিৎ কন্যা ‘কিছু সিনেমা…’,মিস্টার অ্যান্ড মিসেস মাহির মুক্তির দিন ঘোষণা করণের, কবে আসছে ছবি MI-এর হয়ে ওপেনে সব থেকে বেশি রান, সচিনের রেকর্ড ভাঙলেন রোহিত মোহনবাগানের বিপদ বাড়াল গোয়া! ISL-এ ডুবতে পারে দু'কূলই, কীভাবে চাপ কাটাতে হবে?

Latest IPL News

IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.