বাংলা নিউজ > ঘরে বাইরে > IndiGo Overbooked: পেছনে দাঁড়িয়ে রয়েছেন এক যাত্রী, বসার সিট নেই! ফিরে এল ইন্ডিগোর বিমান

IndiGo Overbooked: পেছনে দাঁড়িয়ে রয়েছেন এক যাত্রী, বসার সিট নেই! ফিরে এল ইন্ডিগোর বিমান

ইন্ডিগোর বিমান। প্রতীকী ছবি (PTI)

সকাল ৭টা ৫০ মিনিটের দিকে ফ্লাইট ৬ই ৬৫৪৩ যখন ট্যাক্সি করার সময় একজন ক্রু সদস্য বিমানের পিছনের প্রান্তে একজন পুরুষ যাত্রীকে দাঁড়িয়ে থাকতে দেখেন

নেহা এলএম ত্রিপাঠি

মঙ্গলবার মুম্বই থেকে বারাণসীগামী ইন্ডিগোর একটি বিমান ফের মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে (সিএসএমআইএ) এয়ারব্রিজে ফিরে আসতে বাধ্য হয়।

সকাল ৭টা ৫০ মিনিটের দিকে ফ্লাইট ৬ই ৬৫৪৩ ট্যাক্সিওয়েতে নিয়ে যাওয়ার সময় একজন ক্রু সদস্য বিমানের পিছনের প্রান্তে একজন পুরুষ যাত্রীকে দাঁড়িয়ে থাকতে দেখেন।

সন্দীপ পান্ডে নামে এক যাত্রী বলেন, 'তখনই ক্রুরা পাইলটকে সতর্ক করেন এবং বিমানটিকে টার্মিনালে ফিরে আসতে হয়।

বিমান সংস্থাগুলি সাধারণত খালি আসন নিয়ে ফ্লাইট ছাড়ার সম্ভাবনা আটকানোর জন্য ওভারবুক করে।

অখিলেশ চৌবে নামে আর এক যাত্রী, যিনি কাজের জন্য বারাণসী যাচ্ছিলেন, বলেন, 'বিমানটি ফিরে আসে এবং যাত্রীকে নামিয়ে দেওয়া হয়। এরপর বিমান কর্তৃপক্ষ বিমানে থাকা সব যাত্রীর কেবিন ব্যাগেজ পরীক্ষা করে অন্তত এক ঘণ্টা দেরি করে বিমান ফের গন্তব্যের দিকে উড়ে যায়।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ জানিয়েছে, বিমানটি সকাল ৮টা ৪১ মিনিটে উড়ে যায় গন্তব্যের দিকে।

মুম্বই থেকে বারাণসীগামী ৬ই ৬৫৪৩ বিমানে ওঠার সময় একটি ত্রুটি দেখা দেয়, যেখানে একজন স্ট্যান্ডবাই যাত্রীকে নিশ্চিত যাত্রীর জন্য সংরক্ষিত আসন বরাদ্দ করা হয়। বিমানটি ছাড়ার আগে ত্রুটিটি লক্ষ্য করা গিয়েছিল এবং দাঁড়িয়ে থাকা যাত্রীকে নামিয়ে দেওয়া হয়েছিল। এর ফলে বিমানটি ছাড়তে কিছুটা বিলম্ব হয়। ইন্ডিগো তার অপারেশনাল প্রক্রিয়া জোরদার করার জন্য সমস্ত ব্যবস্থা নেবে এবং গ্রাহকদের অসুবিধার  জন্য দুঃখ প্রকাশ করছে।

একই ফ্লাইটের অপর এক যাত্রী অমিত মিশ্র জানান, সকাল সাড়ে ১০টা নাগাদ তাঁরা বারাণসীতে অবতরণ করেন। সকাল ৭.৫০ মিনিটের ফ্লাইট ধরতে হলে চেক-ইন ব্যাগ না থাকলে সকাল সাড়ে ছ'টার মধ্যে বিমানবন্দরে পৌঁছতে হয়।  এই ধরনের বিলম্ব ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের নজর দেওয়া দরকার।

বৈধ টিকিটেও বোর্ডিং অস্বীকার করার জন্য বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা বিমান সংস্থাগুলিকে জরিমানা কার্যকর করছে।

ডিজিসিএ-র ২০১৬ সালের সিভিল অ্যাভিয়েশন রেগুলেশন অনুযায়ী, নির্ধারিত সময়ের এক ঘণ্টার মধ্যে বিকল্প উড়ানের ব্যবস্থা করা হলে কোনও বিমান সংস্থা যাত্রীদের কোনও ক্ষতিপূরণ দিতে বাধ্য নয়।

তবে, বিমান সংস্থা বোর্ডিং প্রত্যাখ্যান করার ২৪ ঘন্টার মধ্যে বিকল্প উড়ানের ব্যবস্থা করলে বুকিং করা ওয়ান-ওয়ে বেসিক ভাড়ার ২০০% এবং বিমানের জ্বালানী চার্জ সর্বোচ্চ ১০,০০০ প্রদান করতে হবে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পরীক্ষার আগে… NEET প্রশ্ন ফাঁস নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি, নড়েচড়ে বসল কেন্দ্র বিরাট-কে ফর্মে ফেরাতে ওপেনার পন্ত? কোহলি-র ব্যাটিং অর্ডার নিয়ে বড় বার্তা তারকার তামিলনাড়ুতে বিষমদে মৃত অন্তত ৩৩, তদন্তের নির্দেশ দিল DMK সরকার আমাদের কাছে যা স্পিনার আছে… মাঠে নামার আগেই ভারতের বিরুদ্ধে আফগান কোচের হুঙ্কার স্টোনহেঞ্জে কমলা রং করে প্রতিবাদ! ইংল্যান্ডে গ্রেফতার ভারতীয় পরিবেশকর্মী রাজন ইতালিতে হাত কাটা অবস্থায় ভারতীয় শ্রমিককে ফেলা রাখা হল রাস্তায়, নিন্দার ঝড় শিশু চুরির কোনও ঘটনা ঘটেনি, পুরোটাই গুজব, সচেতন করতে প্রচারে নামল বারাসত পুলিশ শৌর্যকে নিয়ে টানাটানির পর এবার দিদি নম্বর ওয়ানের ট্রফি!রাইকে হারাতে পারবে নীলু এবার সামনে এল বিস্ফোরক তথ্য, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার তদন্তে নয়া মোড় একা গৌতম গম্ভীর নন! রোহিতের কোচের পদে গৌতির সঙ্গী হতে পারেন এই বর্ষিয়ান কোচ

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.