বাংলা নিউজ > ঘরে বাইরে > সাপকে বাড়িতে ঢোকা থেকে আটকাল বিড়াল, ৩০ মিনিট ধরে বসে থাকল দরজায়
ছবি : এএনআই (ANI)
ছবি : এএনআই (ANI)

সাপকে বাড়িতে ঢোকা থেকে আটকাল বিড়াল, ৩০ মিনিট ধরে বসে থাকল দরজায়

বাড়ির মধ্যে গোখরোর প্রবেশ রুথে দিয়ে এখন সে রীতিমতো এলাকার হিরো!

বিড়ালরা কুকুরের মতো প্রভুভক্ত নয়। খায় আর ঘুমায়। মার্জারকুলের এই দুর্নাম হয় তো এবার একটু ঘুচতে পারে। সৌজন্যে ওড়িশার এক ছোট্ট বিড়াল। বাড়ির মধ্যে গোখরোর প্রবেশ রুখে দিয়ে এখন সে রীতিমতো এলাকার হিরো!

ঘটনাটি ওড়িশার ভুবনেশ্বরের। বিড়ালের মালিকের নাম সম্পদ কে পারিদা। গোটা ঘটনা ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, 'সেদিন হঠাত্ দেখি উঠোনে একটা গোখরো সাপ। ভয়ে পরিবারের সকলে বাড়ির ভেতর ঢুকে গিয়েছিলাম।'

এরপরেই হঠাত্ তাঁদের পোষা বেড়াল বের হয়। সোজা গিয়ে সদর দরজা গার্ড করে বসে। গোখরোটি যতবার দিক ভুলে সেদিকে এসেছে, তেড়ে গিয়ে বিড়ালটি। বেশ কয়েকবার ছোবল মারার চেষ্টাও এড়িয়ে যায় সে। এভাবে প্রায় ৩০ মিনিট ধরে সাপটিকে এক জায়গায় আটকে রাখে বেড়াল। ততক্ষণে বাড়ির সকলে বেড়ালটির প্রাণ নিয়ে চিন্তিত। তবে তাড়ানোর চেষ্টা করলেও সাপের সামনে থেকে এক পাও নড়েনি সেই বেড়াল। দেখুন সেই ছবি।

ইতিমধ্যেই বাড়ির মধ্যে থেকে স্নেক হেল্পলাইনে ফোন করা হয়। এসে হাজির হন সাপ ধরায় অভিজ্ঞরা। তাঁরা এসে সাপটিকে উদ্ধার করেন। এরপরেই পাড়ার সকলে বিড়ালটির কীর্তি জেনে যায়। ছবির সৌজন্যে ভাইরাল হয়ে যায় অনলাইনেও। সংবাদমাধ্যমেও প্রকাশ হয় সেই ছবি। এখন রীতিমতো এলাকার হিরো এই ছোট্ট বিড়াল।

প্রিয় পোষ্যকে আদর করতে করতে সম্পদ জানান, 'ও আমাদের বাড়িতেই থাকে। দেড় বছর বয়স। আমাদেরই পরিবারের একজনের মতো।' বেড়াল বাবাজির অবশ্য সেদিকে ভ্রুক্ষেপ নেই। উপহার হিসাবে পাওয়া ক্যাট ফুড খেতেই ব্যস্ত সে।

বন্ধ করুন