বাংলা নিউজ > ঘরে বাইরে > হনি-ট্র্যাপে পড়ে পাক ISI-কে তথ্য পাচার! দিল্লি থেকে গ্রেফতার বায়ুসেনা অফিসার
ধৃত দেবেন্দ্র শর্মা (ANI)
ধৃত দেবেন্দ্র শর্মা (ANI)

হনি-ট্র্যাপে পড়ে পাক ISI-কে তথ্য পাচার! দিল্লি থেকে গ্রেফতার বায়ুসেনা অফিসার

  • দেবেন্দ্র শর্মা দিল্লির সুব্রত পার্কে এয়ার ফোর্স রেকর্ড অফিসে কাজ করতেন। দেবেন্দ্র শর্মার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে।

দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) সার্জেন্ট পদমর্যাদার অফিসার দেবেন্দ্র শর্মাকে গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেফতার করেছে। তদন্তকারী কর্মকর্তারা বৃহস্পতিবার এই গ্রেফতারি প্রসঙ্গে বলেন, তাঁরা সন্দেহ করছেন যে দেবেন্দ্র অনলাইনে এক অপরিচিত ব্যক্তির দ্বারা 'হনি-ট্র্যাপে' পড়েছিলেন। এরপরই তাঁকে প্রতারণা করে তাঁর কাছ থেকে সংবেদনশীল তথ্য সংগ্রহ করেছিল সেই অজ্ঞাত ব্যক্তি। ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা বলেছেন যে তারা এই ঘটনার পিছনে পাকিস্তানের ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্স (আইএসআই) জড়িত থাকার সন্দেহ করছেন।

জানা গিয়েছে, দেবেন্দ্র শর্মা দিল্লির সুব্রত পার্কে এয়ার ফোর্স রেকর্ড অফিসে কাজ করেন। তাঁর গ্রেফতারি প্রসঙ্গে পুলিশ এক বিবৃতি প্রকাশ করে বলেছে, ‘আমরা আইএএফ থেকে একটি অভিযোগ পেয়েছিলাম যে শর্মা কম্পিউটার বেআইনি ভাবে প্রতিরক্ষা স্থাপনা সংক্রান্ত কিছু তথ্য চুরি করে তা ফাঁস করেছিলেন। তিনি প্রতিপক্ষ দেশের এজেন্টের কাছে এই তথ্য ফাঁস করেছেন এবং এর জন্য অর্থও পেয়েছেন বলে অভিযোগ ওঠে।’ দেবেন্দ্র শর্মার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, দিল্লির ধৌলা কুয়ান এলাকা থেকে গ্রেফতার হওয়া দেবেন্দ্র শর্মা ফেসবুকে এক মহিলার সঙ্গে আলাপ করেছিলেন। মহিলাটি তাঁর সাথে বন্ধুত্ব করেছিল এবং প্রায়শই তাঁকে ফোন করত। আইএএফ সম্পর্কে তথ্য সংগ্রহ করার চেষ্টা করত সেই মহিলা। দেবেন্দ্রের কাছে সেই মহিলা ‘আইএএফ রাডারের অবস্থান, সিনিয়র আধিকারিকদের পোস্টিং এবং তাঁদের বিবরণ সম্পর্কে তথ্য পাওয়ার চেষ্টা করত।’ পুলিশ বলে, ‘আমরা দেবেন্দ্রর স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট বিশ্লেষণ করেছি এবং সন্দেহজনক লেনদেন নজরে পড়েছে আমাদের। আমরা ফেসবুকের সেই মহিলার ব্যবহৃত নম্বরটি খুঁজে পেয়েছি এবং তাকে সনাক্ত করার চেষ্টা করছি।’

বন্ধ করুন