বাংলা নিউজ > ঘরে বাইরে > Court: মহিলা যাত্রীর সামনে প্রস্রাব টিটিই-র, সাড়া জাগানো নির্দেশ আদালতের
মহিলা যাত্রীর সামনে প্রস্রাব করার শাস্তি দিল আদালত ফাইল ছবি : পিটিআই  (PTI)

Court: মহিলা যাত্রীর সামনে প্রস্রাব টিটিই-র, সাড়া জাগানো নির্দেশ আদালতের

  • আদালত জানিয়েছে এটা অমার্জনীয়। তবে এর সঙ্গেই অভিযুক্ত টিটিকে একটি বিশেষ কাজ তিনমাসের মধ্যে করার নির্দেশ দিয়েছে বোম্বে হাই কোর্ট।

ভাইরাল হয়েছিল একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে এক মহিলা যাত্রীর সামনে ট্রেনের কামরায় প্রস্রাব করছেন এক টিটি। আর তার জল গড়ায় আদালত পর্যন্ত। এবার সেই বিচারের রায়ে তাৎপর্যপূর্ণ রায় আদালতের। সূত্রের খবর, দূর পাল্লার ট্রেনে আচমকাই জল পড়ার আওয়াজ পেয়েছিলেন এক মহিলা যাত্রী। মাঝরাতে ওই জল পড়ার আওয়াজ শুনে চমকে গিয়েছিলেন তিনি। 

এরপর কামরার দরজার দিকে তিনি তাকিয়ে দেখেন সবার সামনে প্রস্রাব করছেন এক টিকিট পরীক্ষক। ততক্ষণে অন্য যাত্রীরাও উঠে পড়েছেন। এরপর সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োর ভিত্তিতেই রেল পুলিশ এফআইআর দায়ের করেছিল।

তবে বোম্বে হাই কোর্ট ওই টিটির অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন মঞ্জুর করেছে। বিচারপতি ভারতী ডাংরে তাঁকে ২৫ হাজার টাকা জরিমানাও করেছেন। তবে সেই টাকা কীভাবে ব্য়য় হবে তারও নির্দেশ দিয়েছেন বিচারপতি। তিনি নির্দেশ দিয়েছেন ওই টাকায় ঠানে স্টেশনে ওয়াটার কুলার যন্ত্র বসাবেন ওই অভিযুক্ত টিটি

বিচারপতির নির্দেশ, আগামী চার সপ্তাহের মধ্যে ওই টিটিকে ২৫ হাজার টাকা দিতে হবে। আর সেই টাকায় তিন মাসের মধ্যে স্টেশনে ওয়াটার কুলার যন্ত্র বসাতে হবে। আদালত জানিয়েছে, রেলের কর্মী হয়ে ওই টিকিট পরীক্ষক যে কাজ করেছেন তা মার্জনা করা যায় না। আর সেই অপরাধের শাস্তি হিসাবে জরিমানার টাকা যাত্রী সেবায় কাজে লাগানোর নির্দেশ দিল আদালত।

 

 

 

 

 

 

 

বন্ধ করুন