বাংলা নিউজ > ঘরে বাইরে > বিদ্যা বালন কেন ‘মুখ্যমন্ত্রীর কুর্সি’? ভগবন্তকে নিয়ে AAP-এর ভিডিয়ো ঘিরে বিতর্ক
ছবি সৌজন্যে টুইটার/ভিডিয়ো

বিদ্যা বালন কেন ‘মুখ্যমন্ত্রীর কুর্সি’? ভগবন্তকে নিয়ে AAP-এর ভিডিয়ো ঘিরে বিতর্ক

  • আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ভগবন্তের নাম ফিল্মি কায়দায় ঘোষণা করতে গিয়ে নেটিজেনদের রোষের মুখে কেজরিওয়ালের দল। 

গতকালই আম আদমি পার্টি পঞ্জাবে তাদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম প্রকাশ করে। প্রত্যাশা মতোই ভগবন্ত মানকে মুখ করেই লড়াইয়ে ঝাঁপাচ্ছে তারা। আর এই প্রত্যাশিত খবরটি একটি হাস্যকর ভিডিয়ো বার্তার মাধ্যমে জানায় আম আদমি পার্টি। ফিল্মি কায়দায় ভগবন্তের নাম ঘোষণা করতে গিয়ে অবশ্য নেটিজেনদের রোষের মুখে পড়েছে আম আদমি পার্টি। আম আদমি পার্টির ভিডিয়োতে অভিনেতা বিদ্যা বালনকে ‘মুখ্যমন্ত্রীর কুর্সি’ হিসেবে আখ্যা দেওয়া হয়। আর এই নিয়েই কংগ্রেস তোপ দেগেছে আম আদমি পার্টিকে।

২০০৭ সালে বিদ্যা বালন অভিনীত ‘হে বেবি’ সিনেমার ‘মাস্ত কলন্দর’ গানে একটি নাচের দৃশ্য দেখানো হয় আম আদমি পার্টির ভিডিয়োতে। সেই ভিডিয়োতে একটু ‘এডিট’ করে আম আদমি পার্টি। আসল ভিডিয়োতে বিদ্যা বালনের পাশাপাশি আক্ষয় কুমার, শআহরুখ খান, রীতেশ দেশমুখ ছিলেন। এডিট করা ভিডিয়োতে অক্ষয়ের মুখে বসানো হয়েছে চরণজিত্ সিং চান্নির মুখ, রীতেশের মুখে বসানো হয়েছে নভজ্যোতি সিং সিধুর মুখ আ শাহরুখের মুখে বসানো হয় আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মানের মুখ। এদিকে বোমান ইরানি ও অনুপম খেরের জায়গায় অরবিন্দ কেজরিওয়াল ও রাহুল গান্ধীর মুখ বসানো হয়।

ভিডিয়োতে বিদ্যা বালনকে মুখ্যমন্ত্রীর কুর্সি হিসেবে আখ্যা দিয়ে বোঝানো হয় যে ভগবন্ত শাহরুখের মতো আচমকা এসে বিদ্যাকে (মুখ্যমন্ত্রীর কুর্সি) জয় করবেন। তবে এই ‘বার্তা’তে পুরুষতান্ত্রিক শোষণ দেখতে পাচ্ছে কংগ্রেস। পঞ্জাব কংগ্রেস আম আদমি পার্টির ভিডিয়োটিকে রিটুইট করে ক্যাপশনে লেখে, ‘পুরুষদের যেখানে হিরো হিসেবে দেখানো হচ্ছে, সেখানেই মহিলাদের ‘বস্তু’ হিসেবে তুলে ধরেছে আম আদমি পার্টি। কোনও সন্দেহ নেই যে এই কারণেই দিল্লিতে আম আদমি পার্টির কোনও নেতা বা মন্ত্রী মহিলা নন। তারা প্রতিদিনই নিজেদের মুখোশ খুলে ফেলে। মহিলাদের বস্তু হিসেবে তুলে ধরা বন্ধ করুন।’

বন্ধ করুন