আহত ছাত্র সাদাব  (PTI)
আহত ছাত্র সাদাব (PTI)

জামিয়ায় গুলি- অপরাধীকে ছাড়া হবে না, আশ্বাস অমিতের; বিজেপির হাত দেখছে আপ

ভোট ভণ্ডুল করার জন্যেই এই কারসাজি করেছে বিজেপি, অভিযোগ আপ নেতার।

বহস্পতিবার দুপুরবেলা দিল্লি পুলিশের সামনে জামিয়ার ছাত্রদের ওপর গুলি চালাল এক যুবক। আহত জামিয়া মিলিয়ার ছাত্র সাদাব। গুলি চালানোর পর সে চিত্কার বলে যে ইয়ে লো আজাদি। এই ঘটনায় লেগে গিয়েছে রাজনৈতিক রং। আম আদমি পার্টির বরিষ্ঠ নেতা সঞ্জয় সিংয়ের দাবি যে ভোটে হারছে বুঝেই নির্বাচন ভণ্ডুল করার জন্যেই এই কাজ করিয়েছে বিজেপি। আগামী মাসের আট তারিখ এক দফায় দিল্লি বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। অভিযুক্ত নাবালক বলে জানা গিয়েছে।

এই গুলি চালানোর ঘটনায় কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইটারে শাহ বলেন, যে তিনি দিল্লি পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছেন ও কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। কোনও ভাবেই অপরাধীকে ছাড়া হবে না বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

অন্যদিকে, সঞ্জয়ের সিংয়ের দাবি মহাত্মা গান্ধীর মৃত্যুর দিন এই জঘন্য কাজের পিছনে বিজেপির হাত আছে। দিল্লি পুলিশের হাত অমিত শাহ বেঁধে দিয়েছে বলেই তারা চুপচাপ দাঁড়িয়ে ছিল বলে আপ নেতার দাবি। পুলিশের নিস্ক্রিয়তা নিয়ে জামিয়ার ছাত্ররাও প্রশ্ন তুলেছেন। কেন হাতে বন্দুক নিয়ে জনৈক ব্যক্তি মিছিলে গুলি চালাতে পারল পুলিশের উপস্থিতি সত্ত্বেও এই কথা জিজ্ঞেস করছেন তাঁরা।

অমিত শাহর টুইটের পর নিজের প্রতিক্রিয়ায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন যে শহরে আইন-শৃঙ্খলার পরিস্থিতি দিনে দিনে খারাপ হচ্ছে। শাহকে এই বিষয়ে নজর দিতে অনুরোধ করেন তিনি। প্রসঙ্গত দিল্লি পুলিশ রাজ্য সরকার নয়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, অর্থাত্ অমিত শাহর নিয়ন্ত্রণে।

সিপিআই নেতা ডি রাজার দাবি, বিজেপি নেতারা ভোটের আগে যে সব উস্কানিমূলক বক্তব্য রেখেছেন, সেগুলিই দায়ী এদিনের ঘটনার জন্যে।




বন্ধ করুন