বাংলা নিউজ > ঘরে বাইরে > Atishi Marlena: দিল্লিতে জলের দাবিতে আন্দোলনে অসুস্থ অতিশি, চিকিৎসকের পরামর্শে ভাঙলেন অনশন

Atishi Marlena: দিল্লিতে জলের দাবিতে আন্দোলনে অসুস্থ অতিশি, চিকিৎসকের পরামর্শে ভাঙলেন অনশন

দিল্লিতে জল সমস্যার সমাধানের দাবিতে অনশন, অসুস্থ হয়ে পড়লেন আপ মন্ত্রী অতিশী

আপের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, যে মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে জানা গিয়েছে তাঁর শরীরে রক্তচাপ এবং শর্করার মাত্রা মারাত্মকভাবে কমে গিয়েছে। তার ফলে তাঁর অবস্থা আশঙ্কাজনক। 

দিল্লিতে জলসঙ্কটের সমস্যার সমাধানে অনির্দিষ্টকালের অনশন আন্দোলনে বসেছিলেন আপ নেত্রী তথা দিল্লির মন্ত্রী অতিশি। টানা ৪ দিন ধরে আন্দোলন চালানোর ফলে অসুস্থ হয়ে পড়েন তিনি। আজ মঙ্গলবার ভোরে অসুস্থ অবস্থায় অতিশিকে রাজধানীর লোক নায়ক জয়প্রকাশ হাসপাতালে ভর্তি করা হয়। তারপরেই চিকিৎসকদের পরামর্শে অনশন থেকে সরে দাঁড়ালেন অতিশি। জানা গিয়েছে, অতিশির শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন: কেজরির জামিনের বিরুদ্ধে HC-এ ইডি, শুনানি পর্যন্ত AAP নেতাকে মুক্তি নয়, বলল আদালত

আপের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, যে মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে জানা গিয়েছে তাঁর শরীরে রক্তচাপ এবং শর্করার মাত্রা মারাত্মকভাবে কমে গিয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকের পরামর্শে তিনি অনশন ভাঙতে বাধ্য হন। আপ নেতা সঞ্জয় সিং একথা জানিয়েছেন। তবে অতিশী অনশন ভাঙলেও আপ দিল্লিতে জলের দাবিতে আন্দোলন চালিয়ে যাবে বলে জানান সঞ্জয় সিং।

প্রসঙ্গত, দিল্লিতে তীব্র গরমে এমনিতেই নাজেহাল অবস্থা। তাপপ্রবাহের কারণে রাজধানীতে মৃত্যু হয়েছে বহু মানুষের। সেই অবস্থার মধ্যেই দিল্লির অনেক জায়গাতেই পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে। জল নিয়ে হাহাকারের ছবিও দেখা গিয়েছে রাজধানীর বিভিন্ন জায়গায়। এই অবস্থায় পানীয় জলের সমস্যার সমাধান চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন অতিশি মারলেনা। চিঠিতে তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন, ২১ জুনের মধ্যে দিল্লির জলের সমস্যার সমাধান না হলে তিনি অনির্দিষ্টকালের জন্য অনশনে বসবেন। সেইমতোই সমস্যার সমাধান না হওয়ায় তিনি অনশনে বসেন।

অতিশীর অভিযোগ, দিল্লি প্রতিদিন ১০০ কোটি ৫০ লক্ষ গ্যালন জল পেয়ে থাকে। এরমধ্যে হরিয়ানা থেকে দিল্লিতে ৬১ কোটি ৩০ লক্ষ গ্যালন জল আসে। তবে কয়েক সপ্তাহ ধরে হরিয়ানা সরকার জল কমিয়ে দিয়েছে। ৫১ কোটি ৩০ লক্ষ গ্যালন জল হরিয়ানা থেকে ছাড়া হচ্ছে। এরফলে প্রায় ২৮ লক্ষ মানুষ সমস্যার মধ্যে পড়েছেন। তারা জল পাচ্ছেন না। এই পরিস্থিতিতে প্রতিবেশী রাজ্য থেকে বাড়তি জল চেয়ে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে দিল্লি সরকার। তার মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লিখে সমস্যার সমাধানের দাবি জানান অতিশী। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, যতক্ষণ না পর্যন্ত দিল্লির ২৮ লক্ষ মানুষ হরিয়ানা থেকে জল পাচ্ছেন ততক্ষণ তিনি অনশন চালিয়ে যাবেন। শেষ পর্যন্ত অসুস্থ হয়ে পড়ায় সিদ্ধান্ত থেকে সরে আসতে হয় তাঁকে।

ঘরে বাইরে খবর

Latest News

‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল NEET-র প্রশ্নফাঁসের ‘অলরাউন্ডার’, সেই ইঞ্জিনিয়ারকে ধরল CBI, জালে ২ MBBS পড়ুয়াও 'বাংলা ছাড়া যাব কোথায়...' মুম্বইয়ে কাজ নিয়ে যা বললেন টোটা শ্লীলতাহানির অভিযোগ ভুয়ো, অবসরপ্রাপ্ত বিচারপতির রিপোর্ট প্রকাশ করে দাবি রাজভবনের Champions Trophy 2025-এ কোনও হাইব্রিড মডেল হবে না…ভারতকে সতর্ক করলেন মহসিন নাকভি 'মেয়েকে ছেড়ে থাকার কষ্ট,বলে বোঝাতে পারব না'! মন খারাপ অলিম্পিয়ান দীপিকা কুমারীর দুর্গাপুর বিমানবন্দরে বিনিয়োগ করছে জেএসডব্লিউ গ্রুপ, পরিকাঠামো গড়ে তুলতে উদ্যোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.