বাংলা নিউজ > ঘরে বাইরে > কেজরিওয়ালকে হাউস অ্যারেস্ট করা হয়েছে দাবি আপের, অস্বীকার দিল্লি পুলিশের
কেজরিওয়ালের বাইরে বিজেপি নেতারা (PTI)
কেজরিওয়ালের বাইরে বিজেপি নেতারা (PTI)

কেজরিওয়ালকে হাউস অ্যারেস্ট করা হয়েছে দাবি আপের, অস্বীকার দিল্লি পুলিশের

  • কৃষকদের সঙ্গে সিঙ্ঘু সীমান্তে কেজরিওয়াল দেখা করাতেই তাঁকে ঘরবন্দি করা হয়েছে বলে দাবি করছে আম আদমি পার্টি। 

বিক্ষোভরত চাষীদের সঙ্গে দেখা করেছেন বলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ঘরবন্দি করে রেখেছে দিল্লি পুলিশ বলে দাবি করল আম আদমি পার্টি। দিল্লি পুলিশের তরফ থেকে যদিও এই দাবি আস্বীকার করা হয়েছে। 

সোমবার সিঙ্ঘু সীমান্তে গিয়ে চাষীদের জন্য যাবতীয় বন্দোবস্ত দেখে এসেছিলেন তিনি। আম আদমি পার্টি তিন কৃষি আইনের বিরুদ্ধে চাষীদের বিক্ষোভকে সমর্থন করছে। এদিন চলছে ভারত বনধ। তার মধ্যেই এল কেজরিওয়ালকে হাউস অ্যারেস্ট করার খবর।

আপের মুখপাত্র সৌরভ ভরদ্বাজ বলেন যে গৃহমন্ত্রকের নির্দেশে কেজরিওয়ালকে ঘরবন্দি করে রাখা হয়েছে। কেউ প্রবেশ করতে পারছেন না, বেরোতেও পারছেন না। আপ বিধায়কদের মারা হচ্ছে বলে অভিযোগ করে সৌরভ বলেন যে পুরো বাড়িটা ব্যারাকেডিং করে দেওয়া হয়েছে। কাজের লোকদের পর্যন্ত যেতে দেওয়া হচ্ছে না। আম আদমি পার্টি মুুখ্যমন্ত্রীর বাড়ির দিকে পদযাত্রা করবে কেজরিওয়ালকে ছাড়িয়ে আনার জন্য, বলে জানান সৌরভ। 

অন্যদিকে দিল্লি পুলিশের এক বরিষ্ঠ কর্তা জানান যে আপের দাবি অসত্য। কেজরিওয়াল যে কোনও স্থানে যেতে পারেন। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পুলিশ মোতায়েন করা আছে বলে তিনি জানান। কেজরিওয়াল গতকাল রাতেও বেরিয়েছিলেন বলে জানান পুলিশ কর্তা। 

অন্যদিকে দিল্লির তিন পুরসভা ও সেখানকার কাউন্সিলররা কেজরিওয়ালের বাড়ির বাইরে ধর্নায় বসেছেন। বিজেপি শাসিত পুরসভাগুলির দাবি যে তারা কর্মীদের টাকা দিতে পারছেন না কারণ দিল্লি সরকার টাকা দিচ্ছে না। দিল্লির বিজেপি প্রধান আদেশ গুপ্ত বলেন যে মুখ্যমন্ত্রীর উচিত মেয়রদের ডেকে কথা বলা। কিন্তু মুখ্যমন্ত্রীর অফিস বা সরকারের কেউ মেয়রদের সঙ্গে কথা বলছে না, যারা গতকাল থেকে ধর্নায় বসেছেন বলে জানান বিজেপি নেতা। 

 

বন্ধ করুন