বৃহস্পতিবার তাহির হোসেনের বাড়ির ছাদে পড়ে রয়েছে ক্যারেট ভর্তি পেট্রল বোমা। (AFP)
বৃহস্পতিবার তাহির হোসেনের বাড়ির ছাদে পড়ে রয়েছে ক্যারেট ভর্তি পেট্রল বোমা। (AFP)

দিল্লি হিংসায় আপ কাউন্সিলর তাহির হোসেনের বিরুদ্ধে মামলা, সাসপেন্ড করল দল

  • এরই মধ্যে একটি ভিডিয়ো প্রকাশ করে তাহির হোসেন দাবি করেন, তিনি নির্দোষ। হিংসার সময় বাড়িতেই ছিলেন না তিনি।

দিল্লি হিংসায় গোয়েন্দা আধিকারিক অঙ্কিত শর্মার মৃত্যুর ঘটনায় আপ নেতা তাহির হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ। ওদিকে এদিন মামলা দায়ের হওয়ার পর তাহির হোসেনকে দল থেকে বহিষ্কার করেছে দল। বৃহস্পতিবার তাঁর বাড়ি থেকে প্রচুর আধলা ইট, গুলতি, পেট্রল বোমা ও প্যাকেটে ভরা অ্যাসিড উদ্ধার করেছিল পুলিশ।

গত মঙ্গলবার উত্তর – পূর্ব দিল্লির একটি নালা থেকে উদ্ধার হয় অঙ্কিত শর্মার দেহ। তার পরই জানা যায় ওই মৃত্যুতে হাত রয়েছে আপ নেতা তাহির হোসেনের। এর পর ভাইরাল হয় একটি ভিডিয়ো। তাতে দেখা যায় তাহির হোসেনের পাঁচ তলা বাড়ির ছাদে পড়ে রয়েছে প্রচুর ইট, ক্যারেট ভর্তি পেট্রল বোমা। ইট ছোড়ার জন্য রয়েছে গুলতি। নীচের একটি তলায় প্যাকেটে ভরা রয়েছে অ্যাসিড। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের প্রতিনিধিরা সেখানে গিয়ে একই দৃশ্য দেখতে পান।

এরই মধ্যে একটি ভিডিয়ো প্রকাশ করে তাহির হোসেন দাবি করেন, তিনি নির্দোষ। হিংসার সময় বাড়িতেই ছিলেন না তিনি। হামলাকারীরা তার বাড়ির দখল নেয়। তিনি জানান, পুলিশ এসে তাদের ছাদ থেকে নামিয়ে দিয়েছিল। কিন্তু পুলিশ যেতেই ফের তারা ছাদের দখল নেয়।

স্থানীয়দের অনুমান, তাহির হোসেনের বাড়ির ছাদ থেকে ছোড়া ইটের ঘায়েই মৃত্যু হয়েছে অঙ্কিত শর্মার। তাহিরের বিরুদ্ধে পুলিশের অভিযোগ দায়ের করেন নিহত যুবকের বাবা। এর পরই তার বিরুদ্ধে হত্যা ও অগ্নিসংযোগের অভিযোগ এনেছে পুলিশ।

ওদিকে অভিযোগ দায়ের হতেই তাহির হোসেনকে সাসপেন্ড করেছে আম আদমি পার্টি।



বন্ধ করুন