বাংলা নিউজ > ঘরে বাইরে > Punjab Poll: চান্নিকে নিয়ে 'বালি-চোর' কটাক্ষে শান দিল আপ! কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীকে ঘিরে তুঙ্গে পারদ
চান্নিকে নিয়ে 'বালি-চোর' কটাক্ষে শান দিল আপ!মুখ্যমন্ত্রী পদপ্রার্থীকে ঘিরে তুঙ্গে পারদ

Punjab Poll: চান্নিকে নিয়ে 'বালি-চোর' কটাক্ষে শান দিল আপ! কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীকে ঘিরে তুঙ্গে পারদ

  • আম আদনি পার্টির তরফে পঞ্জাব নির্বাচনের দায়িত্বে থাকা রাঘব চাড্ঢা বলেন, 'এটা খুবই দুঃখজনক যে ৩ কোটি পাঞ্জাবীর মধ্যে থেকে একজন বালিচোরকে মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হিসাবে বেছে নিয়েছে কংগ্রেস।'

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে পঞ্জাবে কংগ্রেস চরণজিৎ চান্নিকে বেছে নিতেই কার্যত ভোট প্রচারে নিজেদের হাতিয়ারে শান দিয়ে ময়ানে নামল আম আদমি পার্টি। আম আদমি পার্টির তরফে একটি মিম প্রকাশ করে, সেখানে কটাক্ষ করা হয় কংগ্রেসের সিদ্ধান্তকে। কংগ্রেস এদিন পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে বেছে নেয় চরণজিৎ চান্নিকে। এরপরই কটাক্ষের অস্ত্রে শান দেয় কেজরিওয়াল শিবিরের আপ।

মিম পোস্ট করে আপের তরফে সোশ্যাল মিডিয়ায় লেখা হয়, ' অভিনন্দন কংগ্রেস, পঞ্জাবের মুখ্যমন্ত্রীর মুখ হিসাবে একজন বালি চোরের নাম ঘোষণা করায়।' উল্লেখ্য, আম আদনি পার্টির তরফে পঞ্জাব নির্বাচনের দায়িত্বে থাকা রাঘব চাড্ঢা বলেন, 'এটা খুবই দুঃখজনক যে ৩ কোটি পাঞ্জাবীর মধ্যে থেকে একজন বালিচোরকে মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হিসাবে বেছে নিয়েছে কংগ্রেস।' উল্লেখ্য, এর আগে লুধিয়ানাতে দলের এক সভায় সর্বসম্মতিক্রমে চরণজিৎ সিং চান্নির নাম পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ঘোষিত হয়। ঘোষণা করেন খোদ রাহুল গান্ধী। তার আগে, দলের সকলের প্রতিক্রিয়া ও ধ্বনিভোটে কার্যত চরণজিৎ চান্নিকে বেছে নেয় কংগ্রেস। প্রসঙ্গত, কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণার আগে কংগ্রেসের তরফে একটি ইন্টারঅ্যাকটিভ ভোটিং সেশন আয়োজিত হয়, সেখানেই বেছে নেওয়া হয় পঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রীকে।

এদিকে, ২০১৮ সালের একটি অবৈধ বালি খননের মামলায় ইতিমদ্যেই ইডির জালে রয়েছেন চরণজিতের আত্নীয় হানি। সেই প্রসঙ্গকে তুলে, পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির বিরুদ্ধে বালি মাফিয়াচোর তকমা ইস্যুতে ঝড় তোলে আপ। এদিকে, আপ ।খন কংগ্রেসের বিরুদ্ধে অবৈধ বালি খনন ইস্যুকে হাতিয়া করেছে, তখন বিজেপি চান্নির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়ার ঘটনা ঘিরে পরিবারতন্ত্রের তোপ দেগেছে কংগ্রেসের বিরুদ্ধে। বিজেপির তরফে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং প্রশ্ন তোলেন, গোটা একটা পার্টি কিভাবে একটি পরিবারের দাসে রূপান্তরিত হয়েছে। এদিকে বিরোধীদের কটাক্ষকে পাত্তা না দিয়ে আপাতত প্রচারে ঝড় তোলার অপেক্ষায় চরণজিৎ চান্নি ও তাঁর দল।

বন্ধ করুন