বাংলা নিউজ > ঘরে বাইরে > AAP- Congress Alliance: লোকসভায় বড় জয় পাবে আপ, দাবি পঞ্জাবের মুখ্য়মন্ত্রীর, কংগ্রেসের সঙ্গে সমঝোতা কি সম্ভব?

AAP- Congress Alliance: লোকসভায় বড় জয় পাবে আপ, দাবি পঞ্জাবের মুখ্য়মন্ত্রীর, কংগ্রেসের সঙ্গে সমঝোতা কি সম্ভব?

পঞ্জাবের মুখ্যমন্ত্রী।  (PTI Photo)  (PTI)

এসবের মধ্য়েই চন্ডীগড়ে অনেকটাই কাছাকাছি এসেছে আপ ও কংগ্রেস। আপ প্রার্থী কুলদীপ কুমার টিটা মেয়রের পোস্টের জন্য লড়াই করছেন। কিন্তু কংগ্রেসের গুরুপ্রীত সিং গাবি ও নির্মলা দেবী সিনিয়র ডেপুটি মেয়র ও ডেপুটি মেয়র পদের জন্য লড়াই করবেন।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান বুধবার জানিয়েছেন, তাঁদের আম আদমি পার্টি ওই রাজ্যে অন্তত ১৩টি লোকসভা আসনে জয়ী হবে। এদিকে কংগ্রেস ও আপ তাদের নিজেদের মতো করে আসন সমঝোতা করার চেষ্টা করছে। তার মধ্য়েই বোমা ফাটালেন মুখ্য়মন্ত্রী।

পঞ্জাব ও দিল্লিতে তাদের মধ্য়ে কথাবার্তা চলছে। তার মধ্যেই বড় দাবি করলেন আপ নেতৃত্ব। ভগবন্ত মান জানিয়েছেন, ২০২৪ এর লোকসভা ভোটে ১৩-০ হবে এবার। পঞ্জাবে অন্তত ১৩টি লোকসভা আসনে আপ জয়ী হবে বলে দাবি করেছেন সেখানকার মুখ্য়মন্ত্রী। খবর হিন্দুস্তান টাইমস সূত্রে।

গত বছর দিল্লি ও পঞ্জাবে কংগ্রেস ও আপের মধ্য়ে কোনও আসন সমঝোতা হয়নি। দুদলের নেতারাই জানিয়ে দিয়েছিলেন তাঁরা একলা চলো নীতিতে চলবেন। কিন্তু এবার ২০২৪। বিজেপিকে রুখতে আরও শক্ত লড়াই. আর সেই লড়াইতে এবার কংগ্রেস আপ কতটা কাছাকাছি আসে সেটাই দেখার। গত সপ্তাহে দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের একপ্রস্থ কথাবার্তা হয়েছে বলে খবর।

এদিকে এসবের মধ্য়েই চন্ডীগড়ে অনেকটাই কাছাকাছি এসেছে আপ ও কংগ্রেস। আপ প্রার্থী কুলদীপ কুমার টিটা মেয়রের পোস্টের জন্য লড়াই করছেন। কিন্তু কংগ্রেসের গুরুপ্রীত সিং গাবি ও নির্মলা দেবী সিনিয়র ডেপুটি মেয়র ও ডেপুটি মেয়র পদের জন্য লড়াই করবেন।

এদিকে দুটি রাজ্যেই আপ ও কংগ্রেসের মধ্য়ে বিশেষ সদ্ভাব নেই। বলা ভালো বহু ক্ষেত্রেই একেবারে সাপে নেউলে সম্পর্ক। আর দুটি ক্ষেত্রে কংগ্রেসকে ক্ষমতাচ্যুত করেছিল এই কংগ্রেসই। সেই নিরিখে পুরানো একটা শত্রুতা তাদের মধ্য়ে থেকেই গিয়েছে। 

তবে চন্ডীগড় যে পারস্পরিক সমঝোতা এটা এই বাজারে একটা বড় ব্যাপার। চন্ডীগড় মিউনিসিপ্যাল ভোটের ৩৫ সদস্যের মধ্য়ে বিজেপির দখলে রয়েছে ১৪টি আসন। আপের রয়েছে ১৩জন কাউন্সিলর। শিরোমণি আকালি দলের রয়েছে একজন কাউন্সিলর।

যদি কোথাও ক্রশ ভোটিং বা অন্তর্ঘাত না হয়ে থাকে তবে কংগ্রেস ও আপের মধ্য়ে এই জোটকে ঘিরে আশা আলো দেখছে দুপক্ষই। 

ঘরে বাইরে খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ২৬ এপ্রিলের রাশিফল দেখে নিন ‘সন্ত্রাসবাদীদের জন্য কেন কেঁদেছিলেন’, বাটলা হাউস নিয়ে সোনিয়াকে আক্রমণ নড্ডার ‘‌টাকা কত লাগবে দেখে নিন’‌, টিকিট পেতে অর্থ দেওয়ার অভিযোগ, কবিরের অডিয়ো ফাঁস দ্বিতীয় বিয়ের পর মিলেছে খোঁটা! অপমান ভুলে রাতুলে মজে রূপাঞ্জনা, বউভাতের ঝলক বান্ধবীর জন্য অর্ডার করা বার্গার খাওয়ায় পাকিস্তানে বন্ধুকে গুলি করে খুন যুবকের ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? রাগের মাথায় পুলিশকেই গাড়ি চাপা দিতে গেলেন! পাকিস্তানি মহিলার ভাইরাল কাণ্ড Mango Benefits: আম স্বাদ ও স্বাস্থ্যের ভাণ্ডার, আম খেলে কী কী উপকার পাবেন দেখুন হেলথ ফুড ক্যাটাগরি থেকে বাদ পড়ল হরলিক্স! ছোটদের জন্য আর স্বাস্থ্যকর নয় এটি? দশম শ্রেণিতে ৯৩.৫% নম্বর দেখে অজ্ঞান শিক্ষার্থী, আইসিইউতে ভর্তি

Latest IPL News

ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.