বাংলা নিউজ > ঘরে বাইরে > সমীক্ষা বলছে এগিয়ে AAP, গোয়ায় মমতা-কেজরি জোটে আমূল পাল্টে যেতে পারে সমীকরণ
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (ছবি সৌজন্যে এএনআই)
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (ছবি সৌজন্যে এএনআই)

সমীক্ষা বলছে এগিয়ে AAP, গোয়ায় মমতা-কেজরি জোটে আমূল পাল্টে যেতে পারে সমীকরণ

  • এবিপি সি ভোটারের সমীক্ষা অনুযায়ী, গোয়াতে আম আদমি পার্টি ২৪ শতাংশ ভোট পেতে পারে।

এবিপি সি ভোটারের সমীক্ষা অনুযায়ী, ফের একবার গোয়ায় ক্ষমতা ফিরতে পারে বিজেপি। দলটি আসন্ন বিধানসভা নির্বাচনে সেই রাজ্যে ১৭ থেকে ২১টি আসন জিততে পারে। অপরদিকে কংগ্রেস ৪ থেকে ৮টি আসন জিততে পারে। আম আদমি পার্টি ৫ থেকে ৯টি আসন পেতে পারে। এদিকে তৃণমূল সহ অন্য স্থানীয় দলের অ্যাকাউন্টে ৬ থেকে ১০টি আসন যেতে পারে। গোয়াতে বিজেপি ৩০ শতাংশ ভোট শেয়ার দখল করতে পারে এবং কংগ্রেস ২০ শতাংশ ভোট পেতে পারে। আম আদমি পার্টি ২৪ শতাংশ ভোট পেতে পারে। যদিও ক্রমেই গোয়াতে শক্তি বাড়াচ্ছে তৃণমূল। আম আদমি পার্টির সঙ্গে জনপ্রিয়তায় টেক্কা দিচ্ছে ঘাসফুল শিবির। এই আবহে এই সমীক্ষার হিসেব পুরো পালটে যেতে বেশিদিন নাও লাগতে পারে।

এদিকে আজ গোয়ায় ফের পা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর ঠিক তার আগেই নাকি গোয়ায় তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট গড়ে ভোটে লড়ার ইচ্ছাপ্রকাশ করেন অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। আর তাতেই কোঙ্কন উপকূলের সমীকরণ পাল্টে যেতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও এখনও এই বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি তৃণমূল কংগ্রেস। দু’দলের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে খবর।

গোয়ায় আপের সঙ্গে তৃণমূল কংগ্রেসের জোট হলে সেখানে বিজেপি কোণঠাসা হয়ে পড়বে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা। অরবিন্দ কেজরিওয়াল ইতিমধ্যেই এখানে বড় প্রতিশ্রুতির প্যাকেজ ঘোষণা করেছেন। গতকালই তৃণমূল কংগ্রেস গৃহলক্ষ্মী প্রকল্প ঘোষণা করে। তাতে মহিলারা ৫ হাজার টাকা করে প্রত্যেক মাসে পাবেন। সুতরাং এই দুই দল হাত মেলালে বিজেপির কপালে চিন্তার রেখা দেখা দিতে পারে।

 

বন্ধ করুন