বাংলা নিউজ > ঘরে বাইরে > AC 3 Tier Bedroll Service: এসি ৩ টায়ার ইকোনমি ক্লাসে ভ্রমণকারীদের জন্য সুখবর! এই পরিষেবা চালু করছে রেল

AC 3 Tier Bedroll Service: এসি ৩ টায়ার ইকোনমি ক্লাসে ভ্রমণকারীদের জন্য সুখবর! এই পরিষেবা চালু করছে রেল

ছবিটি প্রতীকী, সৌজন্যে ফেসবুক East Central Railway

করোনা অতিমারি শুরুর পর থেকে সংক্রমণ রোধে বেডরোল পরিষেবা বন্ধ করে দিয়েছিল ভারতীয় রেল। এরপর পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর রাজধানী ও শতাব্দীর মতো ট্রেনগুলিতে বেডরোল পরিষেবা চালু করা হয়েছিল।

ট্রেনের এসি ত্রি টায়ারের ইকোনমি ক্লাসে ভ্রমণকারী যাত্রীদের জন্য সুখবর। কোভিডকালে ট্রেনের এসি কামরায় কম্বল, চাদর, বালিশ দেওয়া বন্ধ করেছিল রেল। তবে রিপোর্ট অনুযায়ী, ভারতীয় রেল এই সপ্তাহ থেকে এসি ত্রি টায়ারের ইকোনমি ক্লাসের যাত্রীদের বেডরোল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এখনও পর্যন্ত থার্ড এসি ইকোনমি ক্লাস কোচে বেডরোল দেওয়া হচ্ছে না। তবে প্রতিবেদনে দাবি করা হয়েছে, ৮১, ৮২ এবং ৮৩ নম্বর বার্থগুলিতে বেডরোল রাখার জন্য ব্যবহার করা হবে। কারণ এসি ত্রি টিয়ার ইকোনমি কোচে বেডরোল রাখার কোনও ব্যবস্থা নেই। যে যাত্রীরা এই তিনটি বার্থে তাদের আসন বুক করেছেন তাদের অন্য উপযুক্ত জায়গায় সরিয়ে দেওয়া হবে। জরুরি কোটার অধীনে তাদের কোচে আসন বরাদ্দ করা হবে।

এখনও পর্যন্ত ভারতীয় রেলওয়ে একটি কম্বল, একটি বালিশ, ২টি বিছানার চাদর এবং একটি তোয়ালে সমেত বেড রোল সরবরাহ করে থাকে। এসি ফার্স্ট ক্লাস, এসি টু টায়ার স্লিপার এবং এসি ত্রি টায়ার স্লিপারে ভ্রমণকারী সমস্ত যাত্রীদের বিনামূল্যে এই বেডরোল সরবরাহ করা হয়।

করোনা অতিমারি শুরুর পর থেকে সংক্রমণ রোধে বেডরোল পরিষেবা বন্ধ করে দিয়েছিল ভারতীয় রেল। এরপর পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় করোনা বিধি শিথিল হয় দেশে। আর বিধিনিষেধ শিথিল হওয়ার সঙ্গে সঙ্গেই রাজধানী ও শতাব্দীর মতো ট্রেনগুলিতে বেডরোল পরিষেবা চালু করা হয়েছিল রেলের তরফে। আর এবার থেকে সব এক্সপ্রেস ও বিশেষ ট্রেনেই বেডরোলের পরিষেবা চালু করার পরিকল্পনা করছে ভারতীয় রেল।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

৪ এ পা দিল কিয়া, সৎ ছেলেকে সঙ্গে নিয়ে মেয়ের জন্মদিন পালন কনীনিকার গরমে শিশুদের ডিম দেওয়া কি আদৌ উচিত? জেনে নিন চিকিৎসকের মত প্রথম জামাইষষ্ঠী! শ্বশুর বাড়িতে স্বর্ণেন্দু, কী খাবার দিলেন পাতে শ্রুতির মা? বাপের বাড়ি যাননি, ছেলে নীল-বউমাকে নিয়ে জামাইষষ্ঠীর রীতি পালন তৃণার শাশুড়ির ফ্লোরিডায় বৃষ্টির পূর্বাভাস, কাঁপছে পাকিস্তান, না খেলেই কপাল পুড়তে পারে বাবরদের মোদীর উপস্থিতিতে ওড়িশার মুখ্য়মন্ত্রী হিসাবে শপথ নিলেন মোহন চরণ মাঝি, মঞ্চে নবীন সাবধান! পেঁপেরও বদগুণ রয়েছে কিন্তু কাঁসার থালায় সাজানো ইলিশ-চিংড়ি থেকে মাটন, সৌরভকে জামাইআদরে ভরাল দর্শনার পরিবার আগ্নেয়াস্ত্র সরাতেই আধিকারিকদের ওপর হামলা চালায় শাহজাহান, চার্জশিটে দাবি EDর কখনও ভাবিনি স্বামী মুখ্যমন্ত্রী হবেন, বলছেন মোহন মাঝির স্ত্রী, ছেলে কী বললেন?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.