বাংলা নিউজ > ঘরে বাইরে > তিস্তা শীতলাবাদকে পাঠানো হল পুলিশ হেফাজতে, হেনস্থা করছে! দাবি সমাজকর্মীর
সমাজকর্মী তিস্তা শীতলাবাদ (PTI Photo) (PTI)

তিস্তা শীতলাবাদকে পাঠানো হল পুলিশ হেফাজতে, হেনস্থা করছে! দাবি সমাজকর্মীর

  •  তিস্তার অভিযোগ, পুলিশ আধিকারিকরা তাঁর সঙ্গে ঠিকঠাক ব্যবহার করেননি। তাঁর হাত মুচড়ে দিয়েছিল বলেও তিনি অভিযোগ করেছেন। তবে পুলিশ আধিকারিকদের দাবি, তিস্তা শীতলাবাদের কোনও অভিযোগ থাকলে তিনি মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেটের কাছে জানাতে পারেন।

২ জুলাই পর্যন্ত সমাজকর্মী তিস্তা শীতলাবাদকে পাঠানো হল পুলিশ হেফাজতে। গুজরাতের প্রাক্তন ডিজিপি বি শ্রীকুমারকেও ২ জুলাই পর্যন্ত পুলিশ কাস্টডিতে পাঠানো হয়েছে। অসহযোগিতার অভিযোগ তুলে তাঁদের ১৪দিনের পুলিশ হেফাজতের আবেদন করা হয়েছিল।

ক্রাইম ব্রাঞ্চের এক পুলিশ আধিকারিক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ২ জুলাই পর্যন্ত তাদের রিমান্ডে পাঠানো হয়েছে। নানা বিষয় বিশেষত আরও কেউ এই ঘটনার সঙ্গে যুক্ত কি না তা খতিয়ে দেখা হবে।

এদিকে এর আগেই গুজরাতের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড তিস্তা শীতলাবাদকে ক্রাইম ব্রাঞ্চের হাতে তুলে দিয়েছিল। মূলত অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি সহ সহ বিভিন্ন অভিযোগ তার বিরুদ্ধে উঠেছে।

শনিবার বিকালে মুম্বইয়ের তিস্তাকে জুহুতে তাঁর  বাড়ি থেকে আটক করে গুজরাত এটিএস। ক্রাইম ব্রাঞ্চের ইনস্পেক্টর ডিবি বারাদ তার ঘণ্টাখানেক আগে একটি এফআইআর দায়ের করেছিলেন তিস্তার বিরুদ্ধে। এরপর আটক করা হয় সমাজকর্মীকে।

এদিকে গুজরাত দাঙ্গার বিরুদ্ধে আগেই মুখ খুলেছিলেন তিস্তা। তবে পুলিশের দাবি তিস্তা ও প্রাক্তন ডিজিপি তদন্তে সহযোগিতা করছেন না। তবে এবার তিস্তার অভিযোগ, পুলিশ আধিকারিকরা তাঁর সঙ্গে ঠিকঠাক ব্যবহার করেননি। তাঁর হাত মুচড়ে দিয়েছিল বলেও তিনি অভিযোগ করেছেন। তবে পুলিশ আধিকারিকদের দাবি, তিস্তা শীতলাবাদের কোনও অভিযোগ থাকলে তিনি মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেটের কাছে জানাতে পারেন।

বন্ধ করুন