বাংলা নিউজ > ঘরে বাইরে > আদানি গ্রুপের বন্দরে ২১ হাজার কোটির মাদক উদ্ধার কাণ্ডে দিল্লির ৫ স্থানে হানা NIA

আদানি গ্রুপের বন্দরে ২১ হাজার কোটির মাদক উদ্ধার কাণ্ডে দিল্লির ৫ স্থানে হানা NIA

মুন্দ্রা পোর্ট (ফাইল ছবি : রয়টার্স) (REUTERS)

আদানি গ্রুপের বন্দরে ২১ হাজার কোটির মাদক উদ্ধার কাণ্ডে দিল্লির পাঁচটি জায়গায় হানা দিলেন তদন্তকারীরা।

গুজরাতের মুন্দ্রা বন্দরে গত ২০ সেপ্টেম্বর বাজেয়াপ্ত হয়েছিল ৩ হাজার কেজি আফগান হেরোইন। সেই মাদক বাজেয়াপ্ত কাণ্ডের তদন্তভার গ্রহণ করেছে এনআইএ। সেই তদন্তে নেমে রাজধানী দিল্লির পাঁচটি জায়গায় হানা দিলেন তদন্তকারীরা। উল্লেখ্য, আদানি গ্রুপের পরিচালিত বন্দরে বাজেয়াপ্ত হওয়া এই বিপুল পরিমাণ মাদকের বাজার মূল্য প্রায় ২১ হাজার কোটি টাকা।

গত ১৪ ও ১৫ সেপ্টেম্বর গুজরাতের মুন্দ্রা বন্দর থেকে ৩ হাজার কেজি মাদক উদ্ধার করেছিল ডিরেক্টোরেট অফ রেভিনিউ অ্যান্ড ইন্টেলিজেন্স। গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালিয়ে এই বিপুল পরিমাণ মাদক বাজেয়াপ্ত করা হয়েছিল। ইরানের বন্দর আব্বাস পোর্ট থেকে এই কনসাইনমেন্টটি এসেছিল গুজরাতের মুন্দ্রা বন্দরে।

দেশে এর আগে এক অভিযানে এত বিপুল পরিমাণে মাদক কখনও উদ্ধার হয়নি। মোট দুটি কন্টেনারে এই মাদক ছিল। একটি কন্টেনারে ১,৯৯৯.৫৮ কেজি হেরোইন ছিল। অপর কন্টেনারে ৯৮৮.৬৪ কেজি হেরোইন ছিল। তালিবান-পাকিস্তান যোগ থাকায় এই ঘটনার তদন্তভার এনআইএ-কে দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

চেন্নাইয়ের এক দম্পতি সহ কমপক্ষে আটজন ব্যক্তিকে এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে গ্রেফতার করা হয়েছে এখনও পর্যন্ত। প্রসঙ্গত, এখনও পর্যন্ত এই ঘটনায় আশিস মিশ্র-সহ মোট তিনজনকে গ্রেফতার করা হয়েছে ৷ বিশেষ তদন্ত কমিটির দায়িত্বে থাকা ডিআইজি উপেন্দ্র আগরওয়াল জানিয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির

ঘরে বাইরে খবর

Latest News

‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি প্রেমে হাবুডুবু! কাঞ্চনকে ফের নতুন বউ শ্রীময়ী বললেন ‘আমি ভালোবাসতে ভালোবাসি…'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.