বাংলা নিউজ > ঘরে বাইরে > আদানি গ্রুপের বন্দরে ২১ হাজার কোটির মাদক উদ্ধার কাণ্ডে দিল্লির ৫ স্থানে হানা NIA
মুন্দ্রা পোর্ট (ফাইল ছবি : রয়টার্স) (REUTERS)
মুন্দ্রা পোর্ট (ফাইল ছবি : রয়টার্স) (REUTERS)

আদানি গ্রুপের বন্দরে ২১ হাজার কোটির মাদক উদ্ধার কাণ্ডে দিল্লির ৫ স্থানে হানা NIA

  • আদানি গ্রুপের বন্দরে ২১ হাজার কোটির মাদক উদ্ধার কাণ্ডে দিল্লির পাঁচটি জায়গায় হানা দিলেন তদন্তকারীরা।

গুজরাতের মুন্দ্রা বন্দরে গত ২০ সেপ্টেম্বর বাজেয়াপ্ত হয়েছিল ৩ হাজার কেজি আফগান হেরোইন। সেই মাদক বাজেয়াপ্ত কাণ্ডের তদন্তভার গ্রহণ করেছে এনআইএ। সেই তদন্তে নেমে রাজধানী দিল্লির পাঁচটি জায়গায় হানা দিলেন তদন্তকারীরা। উল্লেখ্য, আদানি গ্রুপের পরিচালিত বন্দরে বাজেয়াপ্ত হওয়া এই বিপুল পরিমাণ মাদকের বাজার মূল্য প্রায় ২১ হাজার কোটি টাকা।

গত ১৪ ও ১৫ সেপ্টেম্বর গুজরাতের মুন্দ্রা বন্দর থেকে ৩ হাজার কেজি মাদক উদ্ধার করেছিল ডিরেক্টোরেট অফ রেভিনিউ অ্যান্ড ইন্টেলিজেন্স। গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালিয়ে এই বিপুল পরিমাণ মাদক বাজেয়াপ্ত করা হয়েছিল। ইরানের বন্দর আব্বাস পোর্ট থেকে এই কনসাইনমেন্টটি এসেছিল গুজরাতের মুন্দ্রা বন্দরে।

দেশে এর আগে এক অভিযানে এত বিপুল পরিমাণে মাদক কখনও উদ্ধার হয়নি। মোট দুটি কন্টেনারে এই মাদক ছিল। একটি কন্টেনারে ১,৯৯৯.৫৮ কেজি হেরোইন ছিল। অপর কন্টেনারে ৯৮৮.৬৪ কেজি হেরোইন ছিল। তালিবান-পাকিস্তান যোগ থাকায় এই ঘটনার তদন্তভার এনআইএ-কে দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

চেন্নাইয়ের এক দম্পতি সহ কমপক্ষে আটজন ব্যক্তিকে এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে গ্রেফতার করা হয়েছে এখনও পর্যন্ত। প্রসঙ্গত, এখনও পর্যন্ত এই ঘটনায় আশিস মিশ্র-সহ মোট তিনজনকে গ্রেফতার করা হয়েছে ৷ বিশেষ তদন্ত কমিটির দায়িত্বে থাকা ডিআইজি উপেন্দ্র আগরওয়াল জানিয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির

বন্ধ করুন