বাংলা নিউজ > ঘরে বাইরে > ঋণে জর্জরিত রিলায়েন্স ক্যাপিটাল, আম্বানির দেউলিয়া সংস্থা কেনার দৌড়ে আদানি-KKR

ঋণে জর্জরিত রিলায়েন্স ক্যাপিটাল, আম্বানির দেউলিয়া সংস্থা কেনার দৌড়ে আদানি-KKR

ঋণে জর্জরিত অনিল আম্বানির রিলায়েন্স ক্যাপিটাল কেনার দৌড়ে আদানি (REUTERS)

আরবিআই ইতিমধ্যেই রিলায়েন্স ক্যাপিটালের বোর্ড ভেঙে দিয়েছে এবং প্রাক্তন ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রের নির্বাহী পরিচালক নাগেশ্বর রাওকে প্রশাসক হিসাবে নিযুক্ত করেছে।

ঋণে জর্জরিত অনিল আম্বানির রিলায়েন্স ক্যাপিটাল কেনার দৌড়ে আদানি থেকে পিরামল ফাইন্যান্স, কেকেআর সহ অনেক বড় সংস্থা। বিষয়টির সাথে পরিচিত একটি সূত্র সংবাস সংস্থা পিটিআইকে জানিয়েছে যে আদানি ফিনসার্ভ, কেকেআর, পিরামল ফাইন্যান্স এবং পুনাওয়ালা ফাইন্যান্স সহ ১৪টি বড় সংস্থা রিলায়েন্স ক্যাপিটাল কিনতে আগ্রহ দেখিয়েছে। এই সংস্থাগুলি ঋণে জর্জরিত রিলায়েন্স ক্যাপিটাল লিমিটেড অধিগ্রহণের জন্য দর হেঁকেছে।

সূত্র জানিয়েছে, অন্যান্য আরও যে সংস্থাগুলি রিলায়েন্স ক্যাপিটালের কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছে, তাদের মধ্যে রয়েছে অর্পউড, ভর্দে পার্টনার্স, নিপন লাইফ, মাল্টিপাল্স, জেসি প্লাওয়ার্স, ওকট্রি, ব্রুকফিল্ড, অ্যাপোলো গ্লোবাল, ব্ল্যাকস্টোন, হিরো ফিনকোর্প। উল্লেখ্য, অনিলের সংস্থাটি এখন ৪০ হাজার কোটি টাকার ঋণের ভারে ঝুঁকে পড়েছে।

রিলায়েন্স ক্যাপিটাল কিনতে আগ্রহী সংস্থাগুলিকে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক ১১ মার্চের মধ্যে তাদের ইওআই (আগ্রহ প্রকাশ করে বিড ফাইল) করতে বলেছিল। তবে সেই সময়সীমা এখন বাড়িয়ে ২৫ মার্চ করা হয়েছে। সম্ভাব্য দরদাতাদের অনুরোধে বিড জমা দেওয়ার এই সময়সীমা বাড়ানো হয়েছে। সূত্র জানায়, বেশিরভাগ দরদাতা পুরো কোম্পানির জন্য বিড করেছেন। এটি তৃতীয় বৃহত্তম নন-ব্যাংকিং আর্থিক কোম্পানি (NBFC) যার বিরুদ্ধে কেন্দ্রীয় ব্যাঙ্ক সম্প্রতি ঋণশোধ অক্ষমতা এবং দেউলিয়া কোড (IBC) এর অধীনে দেউলিয়া কার্যক্রম শুরু করেছে। অন্য দুটি কোম্পানি হল Srei গ্রুপের NBFC এবং দেওয়ান হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন (DHFL)। এর আগে আরবিআই গত ২৯ নভেম্বর রিলায়েন্স ক্যাপিটালের বোর্ড ভেঙে দেয় এবং প্রাক্তন ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রের নির্বাহী পরিচালক নাগেশ্বর রাওকে প্রশাসক হিসাবে নিযুক্ত করে।

ঘরে বাইরে খবর

Latest News

মাও-ডেরা বস্তারেও শান্তির ভোট! লজ্জা পাবে দিনহাটা? কনসার্ট শুনতে এসেছেন ইনি কে! দেখেই চমকে গেলেন অরিজিৎ 'জামিন পেতে কি প্যারালাইসিসের ঝুঁকি নেব'?সুগার নিয়ে EDর দাবির পাল্টা দিলেন কেজরি ফেডারেশন কর্তাদের গাফিলতি, অলিম্পিক্সে শ্যুটিংয়ে সাফল্য নিয়ে অনিশ্চিত যশপাল রানা ৬ বছরের ছোট বরের সঙ্গে শুভদৃষ্টিতে লাজুক রূপাঞ্জনা, দেখুন বিয়ের নানান মুহূর্ত… রাজ্যে ৩ আসনের ভোটগ্রহণে কত শতাংশ ভোট পড়ল? কী জানাল নির্বাচন কমিশন? পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি আগামিকাল কেমন কাটবে দিন? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ২০ এপ্রিলের রাশিফল চোখের পাতা পড়ার আগে বলুন তো ছবিতে কয়টি সংখ্যা দেখছেন? কনসার্ট শুনতে হাজির এ কে! ৩ মাসের শিশুকে দেখে এটাই করলেন অরিজিৎ

Latest IPL News

পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.