বাংলা নিউজ > ঘরে বাইরে > ইরান, আফগানিস্তান ও পাকিস্তান থেকে পণ্যবাহী জাহাজ আসবে না আদানি বন্দরে

ইরান, আফগানিস্তান ও পাকিস্তান থেকে পণ্যবাহী জাহাজ আসবে না আদানি বন্দরে

ফাইল ছলি : মিন্ট (MINT)

আফগানিস্তান থেকেই আদানির মুন্দ্রা বন্দরে প্রায় ৩ হাজার কিলোগ্রাম হেরোইন এসেছিল।

আগামী ১৫ নভেম্বর থেকে ইরান, আফগানিস্তান এবং পাকিস্তানের কার্গো কন্টেনার গ্রহণ করবে না আদানি পোর্টস এবং এসইজেড (এপিএসইজেড)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত থার্ড পার্টি টার্মিনাল সহ প্রতিটি ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে।

আফগানিস্তান থেকেই আদানির মুন্দ্রা বন্দরে প্রায় ৩ হাজার কিলোগ্রাম হেরোইন এসেছিল। সেটা ধরা পড়েছিল রাজস্ব-সংক্রান্ত গোয়েন্দা অধিদফতরের হাতে। এই বিপুল হেরোইনের বাজারদর প্রায় ২১ হাজার কোটি টাকা। এর পরেই নড়েচড়ে বসে বন্দর কর্তৃপক্ষ।

বিশ্বের সবচেয়ে বড় হেরোইনের চালান হিসেবে বিবেচিত এই জব্দ করার পরে, এপিএসইজেড একটি স্পষ্টীকরণ জারি করেছিল যে এটি কনটেইনার বা কার্গোগুলির উপর কোন পুলিশিং কর্তৃত্ব রাখে না যা এটি দ্বারা পরিচালিত টার্মিনালগুলির মধ্যে দিয়ে যায়।

এটিই এখনও পর্যন্ত বিশ্বের সর্বোচ্চ পরিমাণ হেরোইন পাচার ধরা পড়ার ঘটনা।

হেরোইনের উৎপত্তি আফগানিস্তানে এবং ইরানের আব্বাস বন্দর থেকে মুন্ড্রা বন্দরে দুটি কন্টেনারে তা পাঠানো হয়েছিল। জাতীয় গোয়েন্দা সংস্থা (এনআইএ) এই কেসের তদন্ত করছে। মাদকদ্রব্য ও সাইকোট্রপিক পদার্থ আইন এবং বেআইনি কার্যকলাপ(প্রতিরোধ) আইনের অধীনে মামলা নথিভুক্ত হয়েছে। এই মামলায় চারজন আফগান, একজন উজবেক এবং তিনজন ভারতীয় নাগরিকসহ মোট আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.