বাংলা নিউজ > ঘরে বাইরে > আদানি উইলমার IPO: রইল অ্যালটমেন্ট, লিস্টিংয়ের তারিখ ও তথ্যাদি
ফাইল ছবি : রয়টার্স (এডিটেড) (Reuters)

আদানি উইলমার IPO: রইল অ্যালটমেন্ট, লিস্টিংয়ের তারিখ ও তথ্যাদি

  • আদানি উইলমার হল একটি এফএমসিজি ফুড কোম্পানি। এটি ভোজ্যতেল, আটা, চাল, ডাল এবং চিনিসহ বেশিরভাগ নিত্যপ্রয়োজনীয় রান্নাঘরের পণ্য সরবরাহ করে। জনপ্রিয় ফরচুন ব্র্যান্ডের রান্নার তেল বিক্রি করে এই সংস্থা।

আদানি উইলমারের ৩ দিনের IPO ১৭ গুণেরও বেশি সাবস্ক্রাইব হয়েছে। আদানি উইলমার হল আদানি গ্রুপ এবং সিঙ্গাপুরের উইলমার গ্রুপের মধ্যে যৌথ উদ্যোগ। এই আইপিওর জন্য শেয়ার প্রতি ২১৮-২৩০ টাকার প্রাইস ব্যান্ড সেট করা হয়েছিল। গত ২৭ জানুয়ারি, এর বিডিং ওপেন হয়। ৩১ জানুয়ারি বিডিং শেষ হয়।

খুচরা বিনিয়োগকারীরা তাদের বরাদ্দকৃত শেয়ারের ৩.৯২ গুণ সাবস্ক্রাইব করেছেন। অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা তাঁদের জন্য সংরক্ষিত ২.১৫ কোটি শেয়ারের চেয়ে ৫৬ গুণ বেশি শেয়ার বিড করেছেন। কোয়ালিফায়েড প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা তাঁদের জন্য সংরক্ষিত অংশের ৫.৭৩ গুণ বিড করেছেন। 

আরও পড়ুন : বাজেট ২০২২: কোন সেক্টরের সবচেয়ে লাভ হল? চাপে কারা? জেনে রাখুন

কবে তালিকাভুক্ত হবে?

বাজার পর্যবেক্ষকদের মতে, আদানি উইলমার শেয়ার আজ গ্রে মার্কেটে ৩২ টাকার প্রিমিয়াম(GMP) টানবে। শেয়ার ৮ ফেব্রুয়ারি ২০২২-এ BSE এবং NSE-তে তালিকাভুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

চূড়ান্ত অ্যালটমেন্ট কবে?

আদানি উইলমারের চূড়ান্ত শেয়ার অ্যালটমেন্ট চলতি সপ্তাহে বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি ২০২২-এ প্রকাশিত হবে। 

শেয়ার ক্রেডিট কবে?

৭ ফেব্রুয়ারি বিডারদের ডিম্যাট অ্যাকাউন্টে শেয়ারের ক্রেডিট করা হবে। এই আইপিওর রেজিস্ট্রার লিংক ইনটাইম ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। তাই অ্যালটমেন্টের আবেদন তাদের ওয়েবসাইটে বা বিএসই-র ওয়েবসাইটে চেক করা যেতে পারে।

১৯৯৯ সালে পথ চলা শুরু। আদানি উইলমার হল একটি এফএমসিজি ফুড কোম্পানি। এটি ভোজ্যতেল, আটা, চাল, ডাল এবং চিনিসহ বেশিরভাগ নিত্যপ্রয়োজনীয় রান্নাঘরের পণ্য সরবরাহ করে। জনপ্রিয় ফরচুন ব্র্যান্ডের রান্নার তেল বিক্রি করে এই সংস্থা। রান্নার তেল ছাড়াও, এটি চাল, গমের আটা এবং চিনির মতো খাদ্যপণ্য বিক্রি করে। তাছাড়া সাবান, হ্যান্ডওয়াশ এবং স্যানিটাইজারের পণ্যও আছে।

বন্ধ করুন