বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার ইঞ্চিতে ইঞ্চিতে তল্লাশি, অতিরিক্ত ৫ কোম্পানি CRPF যাচ্ছে কাশ্মীরে
শ্রীনগরে চলছে সিআরপিএফের তল্লাশি  (ANI Photo) ( Imran Nissar)
শ্রীনগরে চলছে সিআরপিএফের তল্লাশি  (ANI Photo) ( Imran Nissar)

এবার ইঞ্চিতে ইঞ্চিতে তল্লাশি, অতিরিক্ত ৫ কোম্পানি CRPF যাচ্ছে কাশ্মীরে

  • সম্প্রতি কাশ্মীর সফরে গিয়ে এনিয়ে কড়া হাতে জঙ্গি দমনের নির্দেশ দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

গত কয়েকদিন ধরেই উত্তপ্ত কাশ্মীর উপত্যকা। সোমবার সন্ধ্যায় জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন  কাশ্মীরের এক সেলসম্যান। এবার উপত্যকায় জঙ্গি দমনে অতিরিক্তি ফোর্স মোতায়েন করার সিদ্ধান্ত। সূত্রের খবর পাঁচ কোম্পানি অতিরিক্ত সিআরপিএফ পাঠানো হচ্ছে কাশ্মীরে। মূলত শ্রীনগরে মোতায়েন করা হবে তাঁদের। এদিকে গত মাসেই ২৫ কোম্পানি পাঠানো হয়েছিল। ফের আরও ৫০০জন মোতায়েন করা হচ্ছে শ্রীনগরে। 

এদিকে সাধারণ মানুষকে নিশানা করছে জঙ্গিরা, এনিয়ে ব্যাপক উদ্বেগ ও আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। ইতিমধ্যেই ১৩জনকে নিশানা করল জঙ্গিরা। পাঁচজন ভিনরাজ্যের শ্রমিককে খুন করেছে জঙ্গিরা। এদিকে সম্প্রতি কাশ্মীর সফরে গিয়ে এনিয়ে কড়া হাতে জঙ্গি দমনের নির্দেশ দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিকে সূত্রের খবর দিল্লি থেকে ৫ কোম্পানি সিআরপিএফকে কাশ্মীরে পাঠানো হচ্ছে। মূলত গাড়ি তল্লাশি, সন্দেহভাজনদের তল্লাশির কাজেও নিয়োজিত হবেন তাঁরা। 

এক আধিকারিক জানিয়েছেন, প্রতিদিন আমরা ৮ হাজার গাড়িতে তল্লাশি চালাচ্ছি। কমপক্ষে ১০ হাজার থেকে ১৫ হাজার মানুষকেও পরীক্ষা করা হচ্ছে। স্থানীয় মানুষ ও সেনার সঙ্গে সমণ্বয় রেখেই কাজ করা হচ্ছে। এদিকে বিএসএফও গত দেড় মাসে অতিরিক্ত দু ডজন কোম্পানি কাশ্মীরে পাঠিয়েছে। একেবারে ইঞ্চিতে ইঞ্চিতে তল্লাশি চালাচ্ছে সুরক্ষা বাহিনী। অন্যদিকে এসবের মধ্যেই লস্কর- ই-তৈবার সন্ত্রাসবাদী গোষ্ঠী দ্য রেসিসট্যান্স ফ্রন্ট ইতিমধ্যেই এই সব হানার দায় স্বীকার করেছে।

 

বন্ধ করুন