বাংলা নিউজ > ঘরে বাইরে > সোনিয়াকে 'হেনস্থা' সংসদে, স্পিকারকে চিঠি অধীরের
দিল্লিতে সোনিয়া গান্ধীর বিরুদ্ধে বিক্ষোভে বিজেপি (Photo by Amal KS/Hindustan Times) (Hindustan Times)

সোনিয়াকে 'হেনস্থা' সংসদে, স্পিকারকে চিঠি অধীরের

  • দিন রাষ্ট্রপতির প্রসঙ্গে রাষ্ট্রপত্নী শব্দটি ব্যবহার করেছিলেন অধীর রঞ্জন চৌধুরী। এনিয়ে ক্ষমাও চেয়েছিলেন তিনি। কিন্তু বিজেপির দাবি সোনিয়া গান্ধীকে এনিয়ে ক্ষমা চাইতে হবে। সেই ঘটনাকে কেন্দ্র করেই সংসদের অন্দরে তুমুল হইহট্টগোল শুরু হয়ে যায়।

লোকসভায় সোনিয়া গান্ধীকে হেনস্থা করা হয়েছে এই অভিযোগ তুলে এবার স্পিকারের কাছে চিঠি পাঠালেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। স্পিকার ওম বিড়লার হস্তক্ষেপ চেয়েছেন তিনি। পাশাপাশি গোটা বিষয়টি সংসদের প্রিভিলেজ কমিটির কাছে পাঠানোর আবেদনও জানিয়েছেন অধীর রঞ্জন।

কংগ্রেস সাংসদ অধীররঞ্জনের দাবি, এদিন সোনিয়া গান্ধী আহতও হতে পারতেন। শাসকদলের এমপিদের বিরুদ্ধে তিনি অভিযোগের আঙুল তুলেছেন।তিনি লিখেছেন সংসদ মুলতুবি হওয়ার পরে বিজেপি এমপিদের একটা বড় দল এদিন স্লোগান তোলা শুরু করেন। সেই সময় সোনিয়া গান্ধী এগিয়ে গিয়ে বিষয়টি জানতে চান। তখন এমপি রমা দেবীর সঙ্গে সোনিয়া গান্ধী কথা বলতে চান। তখনই বিজেপির এমপিরা ঘিরে ধরে তাঁকে হেনস্থা করেন। সেই পরিস্থিতিতে ম্যাডাম আহতও হতে পারতেন। শেষ পর্যন্ত কংগ্রেসের মহিলা এমপিরা ও বিরোধী অন্য়ান্যরা তাঁকে নিয়ে যান। এনিয়ে তিনি গোটা বিষয়টি প্রিভিলেজ কমিটির কাছে নিয়ে যাওয়ার আবেদন জানিয়েছেন।

প্রসঙ্গত এদিন  রাষ্ট্রপতির প্রসঙ্গে রাষ্ট্রপত্নী শব্দটি ব্যবহার করেছিলেন অধীর রঞ্জন চৌধুরী। এনিয়ে ক্ষমাও চেয়েছিলেন তিনি। কিন্তু বিজেপির দাবি সোনিয়া গান্ধীকে এনিয়ে ক্ষমা চাইতে হবে। সেই ঘটনাকে কেন্দ্র করেই সংসদের অন্দরে তুমুল হইহট্টগোল শুরু হয়ে যায়।

বন্ধ করুন