বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রপত্নী মন্তব্যে লিখিত ক্ষমা চাইলেন অধীর চৌধুরী, কেন বলেছিলেন জানালেন সেকথা
কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী (ফাইল ছবি এএনআই) (Saikat Paul)

রাষ্ট্রপত্নী মন্তব্যে লিখিত ক্ষমা চাইলেন অধীর চৌধুরী, কেন বলেছিলেন জানালেন সেকথা

  • তাঁর মন্তব্যের ব্য়াখ্যাও দিয়েছিলেন অধীর রঞ্জন। তিনি জানিয়েছিলেন, আমি ভুল করে ওই শব্দ ব্যবহার করে ফেলেছিলাম। তাঁর প্রতি আমার কোনও অশ্রদ্ধা নেই।

হর্ষিত সাবারওয়াল

নবনিযুক্ত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপত্নী বলে উল্লেখ করেছিলেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। এরপর থেকে চরম বিতর্ক দানা বাঁধে। সংসদেও এনিয়ে তুমুল হট্টগোল শুরু হয়ে যায়। এবার এনিয়ে লিখিতভাবে ক্ষমা চাইলেন অধীর রঞ্জন চৌধুরী।

তিনি লিখেছেন মুখ ফস্কে বেরিয়ে গিয়েছিল। সাফাই দিলেন অধীর।  তিনি লিখেছেন, ভুল করে একটি যথার্থ নয় এমন শব্দ আপনার অবস্থানকে উল্লেখ করে বলে ফেলেছিলাম। আমি নিশ্চিতভাবে বলছি এটা স্লিপ অফ দ্য টাং ছিল। আমি ক্ষমা চাইছি আপনার কাছে।

একটি টিভি ইন্টারভিউতে তিনি রাষ্ট্রপতি সম্পর্কে ওই অসংসদীয় শব্দ ব্যবহার করেছিলেন। এনিয়ে বিজেপি সরাসরি দাবি করে, সোনিয়া গান্ধীকে ক্ষমা চাইতে হবে। এরপর  সোনিয়া গান্ধী জানিয়েছিলেন অধীররঞ্জন ইতিমধ্যেই ক্ষমা চেয়েছেন। তারপরেও বিক্ষোভ থামেনি।

এদিকে রাষ্ট্রপত্নী মন্তব্যে বাদল অধিবেশনে রাজ্যসভা ও লোকসভা দুই কক্ষই মুলতুবি হয়ে গিয়েছিল। তবে তাঁর মন্তব্যের ব্য়াখ্যাও দিয়েছিলেন অধীর রঞ্জন। তিনি জানিয়েছিলেন, আমি ভুল করে ওই শব্দ ব্যবহার করে ফেলেছিলাম। তাঁর প্রতি আমার কোনও অশ্রদ্ধা নেই।  একবার মাত্র ওই শব্দ অনিচ্ছাকৃতভাবে মুখ ফসকে বলে ফেলেছিলাম। তিনি বলেন, আমার কী করা উচিত। যে সাংবাদিকের কাছে বলেছিলাম তাঁকে খোঁজও করেছিলাম অনুরোধ করতাম যাতে ওই শব্দে ফোকাস করা না হয়। কিন্তু তাঁকেও পাইনি।

 

 

বন্ধ করুন