দারুণ অফার... (ছবি এএফপি ও শাটারস্টক)
দারুণ অফার... (ছবি এএফপি ও শাটারস্টক)

করোনা সংকটে কুকুর দত্তক নিলে তিন মাস ফ্রিতে মিলবে বিয়ার!

  • করোনা সংকটে ঘর হারাচ্ছে বহু সারমেয়। লকডাউনের জন্য রাস্তার বহু কুকুরও খাদ্য সংকটে-এমন দুর্দিনে একটা চারপেয়ে সন্তানকে দত্তক নিলে বা সাময়িক দেখাশোনার ভার নিলেও তিন মাসের ফ্রি বিয়ারের জোগান দেবে এক মার্কিন কোম্পানি।

বলা হয় কুকুর মানুষের সবচেয়ে কাছের বন্ধু। মহামারী করোনার প্রকোপে আপনি যখন ঘরবন্দি তখন একটি সারমেয় হতে পারে আপনার সেরা সঙ্গী। কিন্তু এক বোতল ঠান্ডা বিয়ার, সেটাও সঙ্গী হিসাবে মন্দ নয়। কিন্তু যদি দুটোই একসঙ্গে মেলে? তাহলে নিশ্চয়ই আপনার ঘরবন্দি জীবনটা আনন্দ আর রঙে ভরে উঠবে। এবার সেই ব্যবস্থাই করেছে এক জনপ্রিয় মার্কিন বিয়ার কোম্পানি। বাসচ বিয়ার কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে মিনেসোটার ‘মিডওয়েস্ট অ্যানিম্যাল রেসকিউ’ সেন্টার থেকে কোনও সারমেয়কে দত্তক নিলে বা সাময়িকভাবে তার দেখাশোনার ভার নিলেন আগামী তিন মাস ৫০০ জনকে বিনামূল্যে বিয়ারের জোগান দেবে তারা।

করোনা সংক্রমণ ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ইতিমধ্যেই সে দেশে ১ লক্ষ ৪০ হাজার মানুষ করোনায় আক্রান্ত। এইরকম পরিস্থিতিতেতে সে দেশের পশু সেবাকেন্দ্র গুলো জনগণের জন্য দরজা বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। করোনার প্রকোপ রুখতে বাতিল করা হয়েছে পশুদের দত্তক সংক্রান্ত সকল অনুষ্ঠানও। কিন্তু এই পরিস্থিতিতেও শেল্টারগুলিতে প্রতিদিনই পরিত্যক্ত পশুদের ভিড় বাড়ছে। তাই দ্রুত সেই সব পশুদের একটা ভালোবাসার ঘর দিতে চাইছে এই সংগঠনটি। তাদের দিকেই অভিনব উপায়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বাসচ কোম্পানি- তারা এই উদ্যোগের নাম দিয়েছে ‘কুকুরের দায়িত্ব নিন, বাসচ পান’। পিপলস ম্যাগাজিনকে এই কোম্পানিটি জানিয়েছে, ‘সামাজিক দূরত্ব বজায় রাখার সময় মানুষের সেরা বন্ধু হতে পারে তাঁর লোমশ বন্ধুটি। আর হাতে একটা বিয়ার হলে ব্যাপারটা পুরো জমে যাবে’।


তিনমাস ব্যাপী ফ্রি-বিয়ার পেতে হলে আপনাকে কী করতে হবে? মিডওয়েস্ট অ্যানিম্যাল রেসকিউ-এই এনজিও-র থেকে সমস্ত রকম আইনি প্রক্রিয়া পূর্ন করে একটি চারপেয়ে সন্তান দত্তক নিতে হবে বা সাময়িকভাবে তাঁর দেখভালের দায়িত্ব নিতে হবে। সংগঠন ই-মেল মারফত আপনাকে দায়িত্ব দিতে রাজি হলেই সেই ই-মেলের কপি বাসচ কোম্পানিকে ২৫ এপ্রিলের মধ্যে পাঠিয়ে দিতে হবে ফেসবুক, ইনস্টাগ্রাম বা টুইটারের মাধ্যমে। আপনার আবেদন যদি প্রথম ৫০০ জনের তালিকায় থাকে তাহলে বাসচের তরফে আপনি ১০০ মার্কিন ডলারের একটি ডেবিট কার্ড পাবেন। সেটির মাধ্যমেই তিন মাস ঘরে বসে ফ্রি-বিয়ার পানের সুযোগ পাবেন আপনি।

বন্ধ করুন