বাংলা নিউজ > ঘরে বাইরে > ৯০-১০০ কোটির অবৈধ লেনদেন, ষড়যন্ত্রকারী সিসোদিয়া, আবগারি মামলায় জানাল আদালত

৯০-১০০ কোটির অবৈধ লেনদেন, ষড়যন্ত্রকারী সিসোদিয়া, আবগারি মামলায় জানাল আদালত

আপ নেতা তথা দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া. (ANI Photo) (ANI)

৩৪ পাতার সেই রায়ে আদালত জানিয়েছে, সিসোদিয়াকে এই সময় জামিনে মুক্তি দেওয়াটা ঠিক হবে না। কারণ তিনি মুক্তি পেলে তদন্তকে প্রভাবিত করতে পারেন। এমনকী তদন্তের অগ্রগতিতেও বড় প্রভাব পড়তে পারে।

আপ নেতা তথা দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার জামিনের আবেদন নাকচ করে দিল আদালত। ২০২১-২২ সালে আবগারি পলিসির প্রয়োগের ক্ষেত্রে নানা অনিয়মের জেরে সিবিআই তাকে গ্রেফতার করেছিল। এদিকে শুক্রবার দিল্লি আদালত জানিয়েছে, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ওই আপ নেতা অপরাধমূলক ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিলেন। এদিকে সিবিআই ও ইডির করা মামলায় আপাতত বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন সিসোদিয়া।

রাউস এভিনিউ কোর্টের স্পেশাল জাজ এমকে নাগপালের পর্যবেক্ষণ প্রায় ৯০-১০০ কোটি টাকা আগাম তার ও দিল্লি সরকারের অন্যান্য সহকর্মীদের জন্য বরাদ্দ করা হয়েছিল।

আদালতের পর্যবেক্ষণ, অগ্রিম ৯০-১০০ কোটি টাকা তাঁর ও তাঁর কয়েকজন সঙ্গীর জন্য বরাদ্দ হয়েছিল।তার মধ্যে ২০-৩০ কোটি টাকা সহ অভিযুক্ত বিজয় নায়ার, অভিষেক বইনপল্লি ও দীনের অরোরার মাধ্যমে এসেছিল। তার বদলে আবগারি নীতিতে কিছু রদবদল করে মদের কারবারীদের সুবিধা পাইয়ে দেওয়ার চেষ্টা করেছিল।

৩৪ পাতার সেই রায়ে আদালত জানিয়েছে, সিসোদিয়াকে এই সময় জামিনে মুক্তি দেওয়াটা ঠিক হবে না। কারণ তিনি মুক্তি পেলে তদন্তকে প্রভাবিত করতে পারেন। এমনকী তদন্তের অগ্রগতিতেও বড় প্রভাব পড়তে পারে।

আদালতের পর্যবেক্ষণ যে সমস্ত তথ্য প্রমাণ এখনও পর্যন্ত পাওয়া গিয়েছে তাতে দেখা যাচ্ছে সহ অভিযুক্ত বিজয় নায়ারের সঙ্গে সাউথ লবির যোগ ছিল। তাদের পক্ষে সুবিধাজনক আবগারি নীতি তৈরি হয়েছিল। কয়েকটি নির্দিষ্ট ব্র্যান্ডের মদ বিক্রির ক্ষেত্রে একাধিকপত্য দেওয়ার বিনিময়ে আর্থিক লেনদেন হয়েছিল।আর সেটা আবগারি নীতির একেবারেই বিরোধী। যতটুকু তথ্য পাওয়া গিয়েছে তাতে দেখা যাচ্ছে প্রাথমিকভাবে অপরাধমূলক ষড়যন্ত্রের সঙ্গে জড়িয়ে ছিলেন ওই অভিযুক্ত( মণীশ সিসোদিয়া)।

অন্যদিকে আদালত জানিয়েছে, সিসোদিয়ার বিরুদ্ধে যে অভিযোগ এসেছে তা গুরুত্বপূর্ণ।তাকে এখনই জামিন দেওয়া ঠিক হবে না। ২৬ ফেব্রুয়ারি তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে যে তদন্ত সেটা এখনও শেষ হয়নি। আদালত জানিয়েছে, এই মামলায় অন্য যারা অভিযুক্ত রয়েছে তাদের সম্পর্কে তদন্ত এখনও শেষ হয়নি। এই ষড়যন্ত্রের শেকড় বহু দূর পর্যন্ত প্রোথিত রয়েছে বলে জানিয়েছে আদালত। যে তথ্য প্রমাণ পাওা গিয়েছে তাতে সিসোদিয়ার সক্রিয় অংশগ্রহণই শুধু নয়, তিনি আরও একাধিক অপরাধের সঙ্গে যুক্ত বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে ।

 

ঘরে বাইরে খবর

Latest News

কোচবিহারের তৃণমূল কংগ্রেস প্রার্থীর দুটি বিয়ে!‌ মনোনয়ন বাতিলের দাবি করল বিজেপি 'আমার বাবা বিশ্বজিৎও তো…' কোন কথায় ফের একবার বাবার স্মৃতিতে ফিরলেন প্রসেনজিৎ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু বন্ধ রামপ্রাসাদ! গদাধরের লীলা ‘ভক্তির সাগর’-এ, প্রকাশ্যে জলসার নতুন মেগার প্রোমো আমেঠিতে লড়বেন? সওয়াল শুনেই রাহুল বললেন, 'BJP-র প্রশ্ন' দুবাইতে মুষলধারে বৃষ্টি, জলমগ্ন বিমানবন্দর 'কী ছিঁড়বেন...', ফের মমতাকে নিয়ে বেলাগাম দিলীপ '১৫-২০ দিন আগে ভেবেছিলাম... এখন মনে হচ্ছে', BJP-র আসন সংখ্যা নিয়ে দাবি রাহুলের হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল!

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.